উত্তর আমেরিকা

করোনায় আক্রান্ত মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

ঢাকা, ০৩ জানুয়ারি – মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা।

প্রতিবেদনে বলা হয়, রোববার লয়েড অস্টিন নিজেই তার করোনা শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন। যুক্তরাষ্ট্রে অতি সংক্রামক অমিক্রণ ধরনের ব্যাপক বিস্তারের মধ্যে দেশটির প্রতিরক্ষামন্ত্রীর করোনায় আক্রান্ত হলেন।

এ নিয়ে একটি বিবৃতি অস্টিন জানান, তার উপসর্গ মৃদু। তিনি আগামী পাঁচ দিন ঘরে কোয়ারেন্টাইনে থাকবেন। তিনি করোনার পূর্ণ ডোজ টিকা নিয়েছেন। এ ছাড়া বুস্টার ডোজও নিয়েছেন, যা তার শরীরে ভাইরাসের সংক্রমণের তীব্রতা অনেক কমিয়ে দিয়েছে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, বুস্টার ডোজের জন্য যারা যোগ্য, তাদের প্রত্যেককে তিনি তা নেয়ার জন্য উৎসাহিত করে যাবেন।

অস্টিন বলেন, তিনি সবশেষ গত ২১ ডিসেম্বর প্রেসিডেন্ট জো বাইডেনের সান্নিধ্যে গিয়েছিলেন। এ ঘটনার এক সপ্তাহের বেশি সময় পর তিনি করোনায় সংক্রমিত হওয়ার লক্ষণ অনুভব করতে শুরু করেন।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জানান, করোনায় সংক্রমিত হয়ে কোয়ারেন্টাইানে থাকলেও তিনি তার দায়িত্ব ও কর্তৃত্বে বহাল থাকছেন। তিনি যথাসম্ভব ভার্চ্যুয়ালি গুরুত্বপূর্ণ সভা ও আলোচনায় যোগ দেবেন।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ০৩ জানুয়ারি

Back to top button

This will close in 20 seconds