জাতীয়

প্রধানমন্ত্রী আমাদের প্রতিরক্ষামন্ত্রী: সেনাবাহিনী প্রধান

ব্রাহ্মণবাড়িয়া, ০৩ জানুয়ারি – বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রতিরক্ষামন্ত্রী। তিনি সেনাবাহিনীর আধুনিকায়ন ও সক্ষমতা বৃদ্ধির জন্য যা যা করা দরকার, সবকিছুই করে যাচ্ছেন।’

তিনি আরো বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী বর্তমানে জাতিসংঘে শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে এক নম্বর অবস্থানে রয়েছে। যা থেকে স্পষ্ট বোঝা যায়, বাংলাদেশ সেনাবাহিনী কী ধরনের পারফরম্যান্স করছে।’

রোববার ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুরের দিঘীরপাড়ে ৪ শতাধিক অসহায়,দুস্থদের মাঝে শীতবস্ত্র ও ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচির প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

এর আগে সেনাবাহিনী প্রধান শাহবাজপুরের অসহায় মানুষদের জন্য কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের অধীনে ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্স পরিচালিত বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প কার্যক্রমের খোঁজ-খবর নেন। এসময় সেনাপ্রধান জানান, এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছে সেনাবাহিনীর সক্ষমতা আরও বাড়াতে হবে। প্রশিক্ষণে আমাদের আরও মনোযোগী হতে হবে। সেনাবাহিনীকে যুগের সঙ্গে তাল মেলাতে যা করা দরকার, তা আমরা করছি। সক্ষমতা বাড়াতে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এটি চলমান একটি প্রক্রিয়া।

এর আগে দুপুর ২টার দিকে সেনাবাহিনী প্রধান সরাইল উপজেলার শাহবাজপুর এসে পৌঁছালে তাকে স্বাগত জানান সেনাবাহিনীর কুমিল্লা ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার, কুমিল্লা এরিয়া মেজর জেনারেল জাহাঙ্গীর হারুন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৩ জানুয়ারি

Back to top button