ক্রিকেট

জয়ের ভূয়সী প্রশংসা করে যা বললেন মেহেদি হাসান মিরাজ

ওয়েলিংটন, ০২ জানুয়ারি – জাতীয় দলের তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়ের ভূয়সী প্রশংসা করেছেন তারকা ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ট্রফি উপহার দিতে আগ্রণী ভূমিকা রাখা মাহমুদুল হাসান জয় প্রসঙ্গে মিরাজ বলেন, জয় অনেক ভালো ব্যাট করেছে, ইতিবাচক ছিল। ও যে নতুন, এটা ওর ব্যাটিং দেখে মনেই হচ্ছিল না। কন্ডিশনের সঙ্গে খুব ভালো মানিয়ে নিয়েছে। আমরা জানি জয় খুব ভালো খেলোয়াড়। অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়ন দলের ক্রিকেটার। ওখানে ভালো খেলেছে, তারপর ঘরোয়াতে ভালো খেলে জাতীয় দলে এসেছে। মাত্রই শুরু, বাংলাদেশকে অনেক কিছু দেওয়ার আছে।

টেস্টের বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাঠে ব্যাটিংয়ে নেমে সাদমান ইসলাম অনিকের সঙ্গে প্রথমে ৪৩ রানের জুটি গড়েন জয়। এরপর দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে গড়েন ১০৪ রানের জুটি।

শান্ত-জয়ের জুটি নিয়ে মিরাজ বলেন, দুজনের জুটিটা আমাদের জন্য খুব ভালো হয়েছে। বেশ কিছুদিন ধরে আমাদের প্রথম দিকে কোনো জুটি হচ্ছিল না। এই জুটিটা আমাদের আত্মবিশ্বাস দেবে।

মাউন্ট মঙ্গানুইয়ে টেস্টের প্রথম দিনে ৫ উইকেটে ২৫৮ রান করা নিউজিল্যান্ড রোববার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৭০ রানে হারায় বাকি ৫ উইকেট।

কিউইদের করা ৩২৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে রোববার দ্বিতীয় দিনে ২ উইকেট হারিয়ে ১৭২ রান করে টাইগাররা। ৭০ ও ৮ রানে অপরাজিত আছেন মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক মুমিনুল হক সৌরভ।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০২ জানুয়ারি

Back to top button