মধ্যপ্রাচ্য

গাজায় হামাসের অবস্থানে ফের ইসরায়েলি বিমান হামলা

গাজা, ০২ জানুয়ারী – গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। মাত্র একদিন আগেই গাজা থেকে ছোড়া রকেট ভূমধ্যসাগরে গিয়ে পড়েছে। এদিকে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকেও বিমান হামলা চালানোর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, শনিবার রাতে হামাসের রকেট নির্মাণকেন্দ্র এবং সামরিক অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে।

রোববার ইসরায়েলি সেনাবাহিনী এক টুইট বার্তায় জানায়, বিশ্ব যখন ২০২২ সালকে বরণ করে নিতে আকাশে আতশবাজি ফুটিয়ে উৎসবে মেতে উঠেছিল ঠিক সে সময়ই ইসরায়েলকে লক্ষ্য করে ব্যতিক্রমী আতশবাজি অর্থাৎ রকেট নিক্ষেপ করেছে গাজার সন্ত্রাসীরা।

এর জবাবে ইসরায়েলও হামাসের অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে বলে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়।

তবে এটা পরিষ্কার নয় যে, শনিবার গাজা থেকে ছোড়া রকেটগুলো ইসরায়েলকে লক্ষ্য করেই চালানো হয়েছে কিনা। গাজাভিত্তিক বিভিন্ন গ্রুপগুলো প্রায়ই সাগরে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে থাকে।

হাজেম কাসেম নামে হামাসের এক মুখপাত্র আল জাজিরাকে বলেন, ইসরায়েল যেসব অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে তার মধ্যে বেশ কিছু কৃষি জমিও রয়েছে।

তবে শনিবারের ওই হামলা থেকে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এর আগে গত মে মাসে দুপক্ষের মধ্যে লড়াইয়ে ২৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হন। এদের মধ্যে অধিকাংশই বেসামরিক নাগরিক এবং শিশু। সে সময় ইসরায়েলের ১৩ নাগরিক নিহত হয়।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০২ জানুয়ারী ২০২২

Back to top button