পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গে উদ্বেগজনক হারে করোনা সংক্রমণ বাড়ছে

কলকাতা, ০২ জানুয়ারি – পশ্চিমবঙ্গে উদ্বেগজনক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পশ্চিমবঙ্গে গত সোমবার করোনার দৈনিক সংক্রমণ ছিল ৪৩৯। কিন্তু শনিবার তা বেড়ে ছাড়িয়ে গেল সাড়ে চার হাজারের গণ্ডি। অর্থাৎ, বিগত ছয় দিনে দৈনিক আক্রান্তের সংখ্যায় ১০ গুণ বেশি বৃদ্ধি পেয়েছে।

এর মধ্যে শুধু কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়াল দুই হাজার। এছাড়া পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫১২ জন। কলকাতাতেও গত বুধবার যেখানে সাড়ে পাঁচশোর কাছাকাছি দৈনিক সংক্রমণ ছিল, শনিবার তা বেড়ে দাঁড়াল ২ হাজার ৩৯৮। দৈনিক আক্রান্তের সংখ্যার বিচারে জেলাভিত্তিক তালিকায় কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় শুক্রবার নতুন আক্রান্ত পাঁচশোর কাছে পৌঁছেছিল। শনিবার তা বেড়ে দাঁড়াল ৬৮৮।

রাজ্যে ওমিক্রনে শনাক্ত সংখ্যা বেড়ে হয়েছে ১৫ জন। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এর মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দু’জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে এখনো পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৭৭৩ জন। শনিবার সংক্রমণ মুক্ত হয়েছেন ১ হাজার ৯১৩।

সূত্র : বিডি প্রতিদিন
এন এইচ, ০২ জানুয়ারি

Back to top button