পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গে জারি হতে পারে কঠোর বিধিনিষেধ

কলকাতা, ০১ জানুয়ারি – করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী সোমবার থেকে ভারতের পশ্চিমবঙ্গে কঠোর বিধিনিষেধ জারি হতে পারে। সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম শনিবার এ তথ্য জানিয়েছে।

সূত্র জানিয়েছে, বিষয়টি নিয়ে রাজ্য সরকারের শীর্ষ মহলে আলোচনা চলছে। শনিবার রাতে সে বিষয়ে চূড়ান্ত ঘোষণা করা হতে পারে।

নতুন বছরে প্রথম সপ্তাহে ‘স্টুডেন্টস উইক’ পালনের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। আগামী সোমবার (৩ জানুয়ারি) নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শিক্ষার্থীদের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সেখানে উপস্থিত থাকার কথা। তবে সেই অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়েছে। বর্তমানে রাজ্যে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে কোনওরকম ঝুঁকি নিতে চায়নি নবান্ন। সেই অনুষ্ঠান কবে হবে, তাও জানানো হয়নি। সেইসঙ্গে ‘দুয়ারে সরকার’ কর্মসূচিও বাতিল করে দিয়েছে নবান্ন।

নতুন বিধিনিষেধের আওতায় লোকাল ট্রেন পরিষেবা পুরোপুরি বন্ধ করা হবে না। তবে লোকাল ট্রেনের সংখ্যা কমানো হবে। তবে আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রেও বিধিনিষেধ জারি করা হতে পারে। সিনেমা হল, পানশালা, রেস্তোরাঁর মতো জায়গায় যত শতাংশ মানুষকে ঢুকতে দেওয়া হচ্ছিল, তা কমানোর সম্ভাবনা আছে। এছাড়া সরকারি ও বেসরকারি অফিসের কর্মী উপস্থিতির ক্ষেত্রে কিছুটা রাশ টানা হতে পারে। দিনকয়েক আগেই ওয়ার্ক ফ্রম হোমের পক্ষে মত দিয়েছিলেন মমতা।

ওমিক্রন আতঙ্কের মধ্যে গত কয়েকদিনে রাজ্যে লাফিয়ে বেড়েছে সংক্রমণ। গত ২৫ ডিসেম্বর স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে ৫৫২ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ৩১ ডিসেম্বরের বুলেটিনে সেই সংখ্যাটা বেড়ে তিন হাজার ৫০০ এর কাছে পৌঁছে গিয়েছে। কলকাতায় তো অবস্থা রীতিমতো খারাপ। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, শুধু কলকাতায় এক হাজার ৯৫৪ জন আক্রান্ত হয়েছে করোনায়।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০১ জানুয়ারি

Back to top button