শিক্ষা

নবম শ্রেনির রেজিস্ট্রেশনের সময় বাড়লো ১৫ জানুয়ারি পর্যন্ত

ঢাকা, ০১ জানুয়ারি – ২০২১-২০২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের সময় আবারও বৃদ্ধি করা হয়েছে। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এ সময় বাড়ানো হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ড গত বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে বিজ্ঞপ্তি দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক/স্কুল অ্যান্ড কলেজ) ২০২১-২২ শিক্ষবর্ষের ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা বাড়ানো হলো। বিলম্ব ফি ব্যতীত আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত রেজিস্ট্রেশন ফি পরিশোধ করা যাবে।

এতে আরও বলা হয়েছে, উল্লেখিত সময়ের পর কোনো অবস্থাতেই কোনো ধরনের সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন/সংশোধন না হলে এর দায়দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

এর আগে গত ৮ ডিসেম্বর আন্তঃশিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত এক নির্দেশনায় ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বৃদ্ধির তথ্য জানানো হয়। তার আগে গত ১৬ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হয়েছিল।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০১ জানুয়ারি

Back to top button