ঝিনাইদহ

ভোটের প্রচারণায় বিরত থাকতে এমপি হাইকে ইসির সতর্কবার্তা

ঝিনাইদহ, ০১ জানুয়ারি – ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য মো. আব্দুল হাইকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রচারে অংশ নেওয়া থেকে বিরত থাকতে বলেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার এ সংক্রান্ত চিঠি জারি করেছে ইসি।

চিঠিতে বলা হয়েছে, ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণবিধিমালা ২০১৬’ এর বিধি ২২ অনুযাযী, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচন পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যাক্রমে অংশ নিতে পারবেন না। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে উল্লেখিত আচরণবিধির সংশ্লিষ্ট বিধি নির্বাচনী এলাকায় সফরকারী বা অবস্থানগত সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি, বিশেষ করে সংশ্লিষ্ট সংসদ সদস্যগণকে আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে উল্লেখিত কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন।

চিঠিতে আরও বলা হয়, আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠতব্য শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে আপনি নির্বাচনি প্রচারণা করছেন যা নির্বাচনি আচরণবিধির পরিপন্থী হিসেবে উল্লেখপূর্বক তথ্যপ্রমাণসহ একজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর নিকট থেকে অভিযোগ পাওয়া গেছে।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে ভােটগ্রহণ হবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০১ জানুয়ারি

Back to top button