ঠাকুরগাঁও

‘প্রিসাইডিং অফিসার দিয়ে ভোট চুরির নতুন কৌশল আবিষ্কার করেছে আ.লীগ’

ঠাকুরগাঁও, ৩০ ডিসেম্বর – ইউপি নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, প্রিজাইডিং অফিসার দিয়ে ভোট চুরির নতুন কৌশল আবিষ্কার করছে আওয়ামী লীগ। এখন আর সহিংস পরিবেশ তৈরির প্রয়োজন হয় না। প্রিজাইডিং অফিসার দিয়েই ভোটের ফলাফল পাল্টে ফেলা যাচ্ছে।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও পাবলিক ক্লাব মাঠে আয়োজিত সমাবেশ এসব কথা বলেন তিনি। এ সিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঠাকুরগাঁওসহ বিভিন্ন জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল সহকারে দলীয় নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। দুপুরের পর পাবলিক ক্লাব মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বেশ কয়েক বছর পর ঠাকুরগাঁওয়ে বিএনপির বড় ধরনের এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া দেশের ও জনগণের জন্য গণতন্ত্র রক্ষায় আপসহীন সংগ্রাম করেছেন। মিথ্যা মামলায় আটক হয়ে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। আমারা অবিলম্বে তার মুক্তি চাই। তার সুচিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, সারাদেশের মানুষের দাবি বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর। কিন্তু এসব দাবি সরকারের কানে যায় না। যদি খালেদা জিয়ার কিছু হয় সরকারকে এর দায় নিতে হবে।

বেগম খালেদা জিয়াই প্রথম নারী মুক্তিযোদ্ধার উক্তি নিয়ে আওয়ামী লীগ নেতাদের সমালোচনার জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা বলায় আওয়ামী নেতাদের গা জ্বলে যাচ্ছে। মুক্তিযুদ্ধের সময় যে নারীকে পাকিস্তানি ঘাতকের দ্বারা বন্দি হতে হয়েছে, সে মুক্তিযোদ্ধা হবে না তো কে হবে। খালেদা জিয়াই প্রথম মুক্তিযোদ্ধা।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার আসাদুল হাবিব দুলু, সাংগঠনিক সম্পদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতারা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/৩০ ডিসেম্বর ২০২১

Back to top button