আইন-আদালত

সাহেদের বিরুদ্ধে চার্জশিট দাখিলের প্রস্তাবে অনুমোদন দুদকের

ঢাকা, ২৯ ডিসেম্বর – রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৯ ডিসেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে।

সংস্থাটির জনসংযোগ দপ্তর সূত্র জানায়, শিগগিরই চার্জশিট আদালতে দাখিল করা হবে।

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করা ও আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন করায় সাহেদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর মামলা দায়ের করা হয়। চলতি বছরের মার্চে মামলাটি দায়ের করা হয়।

জানা যায়, মামলাটি তদন্তের জন্য উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারীকে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়। তিনি যথারীতি তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছেন।

প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, আসামি মোহাম্মদ সাহেদ নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করেননি। এছাড়া আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ১ কোটি ৬৯ লাখ ১৭ হাজার ৫১৩ টাকার অস্থাবর সম্পদ অর্জন করে তা দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত প্রতিবেদনের সুপারিশের আলোকে কমিশন চার্জশিট দাখিলের প্রস্তাব অনুমোদন করে।

মহামারির মধ্যে চিকিৎসার নামে প্রতারণা আর জালিয়াতির মামলায় গত বছরের জুলাই মাসে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমকে গ্রেপ্তার করে র্যাব।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৯ ডিসেম্বর ২০২১

Back to top button