ঢালিউড

আলোচিত পাঁচ ঘটনায় যত তোলপাড়

ঢাকা, ২৮ ডিসেম্বর – তারকাদের ভাগ্যে বিতর্ক নতুন নয়। ভালো কাজে তারা যেমন প্রশংসিত হন, তেমনি পান থেকে চুন খসলেই হন সমালোচিত। দেশের ছোটপর্দার অনেক অভিনয়শিল্পী বিভিন্ন কারণে চলতি বছর আলোচিত হয়েছেন। তেমন কিছু ঘটনা নিয়ে এই প্রতিবেদন।

হয়রানির শিকার চঞ্চল চৌধুরী

সামাজিক যোগাযোগমাধ্যমে তারকারা এ বছর হয়রানির সম্মুখীন হয়েছেন। মা দিবস উপলক্ষে ফেইসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেন চঞ্চল চৌধুরী। কমেন্টে অনেকেই এই অভিনেতার মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানান। কিন্তু অনেকেই আবার প্রশ্ন করেন- চঞ্চল চৌধুরী হিন্দু ধর্মাবলম্বী কিনা? চঞ্চল চৌধুরীর ধর্ম বিশ্বাস নিয়ে পোস্টে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য করেন তারা।

অভিনেতার মায়ের সিঁথিতে সিঁদুর দেখে এমন প্রশ্ন তোলা হয় বলে অনেকের ধারণা। সাইবার হয়রানির ঘটনায় চঞ্চল চৌধুরীর পাশে দাঁড়ান অনেকেই। চলচ্চিত্র ও টিভি নাটকের নির্মাতা ও অভিনয়শিল্পীরা অপরাধীদের শাস্তির দাবি করেন। বিষয়টির রেশ অনেক দিন দেখা যায় সোশ্যাল মিডিয়ায়।

শুটিংয়ে গিয়ে নিখোঁজ শামীম আহমেদ

শুটিং করতে গিয়ে নিখোঁজ হন অভিনেতা শামীম আহমেদ। চলতি বছরের মার্চের শেষের দিকে এ ঘটনা ঘটে। তার স্ত্রী আশা জানান, শুটিংয়ের জন্য শামীম সিলেট গিয়েছিল। শুটিং স্পটে কিছু ঝামেলা হয়। ক্যামেরা, মোবাইল ফোন ওর কাছ থেকে ছিনিয়ে নেওয়া হয়।

গত ২০ মার্চ রাতে গাড়িতে উঠে সহযাত্রীর মোবাইল থেকে ফোন করে স্ত্রীকে বিষয়টি জানান শামীম। সেসময় এই অভিনেতা আরো জানান, তিনি বাসায় ফিরছেন, ফিরতে রাত হবে। কিন্তু এরপর আর বাসায় ফেরেননি শামীম। এর ৩ দিন পর শামীম আহমেদের খোঁজ মেলে।

পুরোনো কাসুন্ধি ঘেঁটে আলোচনায় মিথিলা

‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ বিজয়ী মডেল-অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। এ প্রতিযোগিতায় বিজয়ের মুকুট পরার পর থেকে পুরোনো বিতর্ক ঘিরে ধরে তাকে। জাতীয় ক্রিকেট দলের অল রাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে মিথিলার প্রেমের সম্পর্ক ছিল— এমন গুঞ্জন নতুন করে শোনা যায়। কারণ সাকিবের সঙ্গে সম্পর্কের কথা মিথিলা স্বীকার করেন। এরপর থেকেই শুরু হয় সমালোচনা।

স্লিভলেস ব্লাউজ পরে বিতর্কে ভাবনা

ছোট ও বড়পর্দার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন আগেই। চলতি বছর একুশে গ্রন্থমেলায় তার দুটি বই প্রকাশিত হয়। স্বাভাবিকভাবে প্রায়ই বইমেলায় যেতেন তিনি। কিন্তু একদিন স্লিভলেস ব্লাউজ পরে বইমেলায় গিয়ে নেটিজেনদের বিতর্কের মুখে পড়েন এই অভিনেত্রী। এ নিয়ে জলঘোলা কম হয়নি।

বছরে শেষে বিতর্কে জড়ান ফারিয়া

সময়ের আলোচিত অভিনেত্রী শবনম ফারিয়া। দীর্ঘ ৩ বছর পরিচয়ের পর ২০১৯ সালের শুরুর দিকে বেশ জমকালো আয়োজনের মধ্য দিয়ে হারুন অর রশীদ অপুর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই অভিনেত্রী। দুই বছর না ঘুরতেই তাদের দাম্পত্য জীবনের বিচ্ছেদ ঘটে। গত বছর ২৭ নভেম্বর বিচ্ছেদপত্রে স্বাক্ষর করেন দুজন। তখন ফারিয়া বলেছিলেন—‘বনিবনা না হওয়ায় পারস্পরিক সিদ্ধান্তে ডিভোর্স হয়েছে।’

কিন্তু বিচ্ছেদের এক বছর পর গত ১৫ ডিসেম্বর রাতে নিজের ফেইসবুকে ফারিয়া দাবি করেন— তিনি স্বামীর হাতে নির্যাতনের স্বীকার হয়েছিলেন। এমনকি নির্যাতনে তার হাতের আঙুল পর্যন্ত ভেঙেছিল। এমন অভিযোগ করার পর রীতিমতো হতবাক হন ভক্তরা। কিন্তু ফারিয়ার এই অভিযোগ অস্বীকার করেন তার প্রাক্তন স্বামী হারুন অর রশীদ অপু। এ নিয়ে তুমুল আলোচনা শুরু হলে ফেইসবুক থেকে স্ট্যাটাসটি মুছে ফেলেন ফারিয়া।

এন এইচ, ২৮ ডিসেম্বর

Back to top button