ক্রিকেট

ম্যাচ বাতিল হলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

দুবাই, ২৮ ডিসেম্বর – ম্যাচ চলাকালীন এক আম্পায়ারের করোনা পজিটিভ রিপোর্ট আসায় বাংলাদেশ-শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচ বাতিল করা হয়েছে। নেট রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল উঠছে। এবার সেমিতে যুবা টাইগারদের প্রতিপক্ষ ক্রিকেটের পরাশক্তি ভারত।

বিষয়টি নিশ্চিত করেছেন বর্তমানে বাংলাদেশ দলের সঙ্গে থাকা ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কাউসার। তিনি বলেন, ‘একজন ফিল্ড আম্পায়ার আজ করোনা পজিটিভ হয়েছেন। এ কারণে খেলা বাতিল ঘোষণা করা হয়। নেট রান রেট অনুযায়ী আমরা গ্রুপ চ্যাম্পিয়ন। ৩০ ডিসেম্বর সেমিফাইনালে আমরা ভারতের বিপক্ষে খেলব।’

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে আজ টস ভাগ্য ছিল যুবা টাইগারদের বিপক্ষে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি বাংলাদেশ। ফলে ৩২.৪ ওভারে ৪ উইকেটে ১৩০ রান করে। এরপরেই করোনার কারণে ম্যাচটি বাতিল ঘোষণা করে।

এর আগে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দুইটি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ, এবং দুইটি ম্যাচেই বড় জয় নিয়ে মাঠ ছাড়ে যুবারা। কুয়েতের বিপক্ষে ২২৭ ও নেপালের বিপক্ষে ১৫৪ রানে জিতেছিল বাংলাদেশ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৮ ডিসেম্বর

Back to top button