পশ্চিমবঙ্গ

শিলিগুড়ি পুরভোটের আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে খুশবু

কলকাতা, ২৮ ডিসেম্বর – বিজেপি শিবিরে বড় ধাক্কা। ভোটের মুখেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন শিলিগুড়ির ৮ নম্বর ওয়ার্ডের দীর্ঘদিনের কাউন্সিলর খুশবু মিত্তল। শিলিগুড়িতে বিজেপির পুর প্রতিনিধি দলের অন্যতম মুখ ছিলেন খুশবু। মঙ্গলবার বিকালেতৃণমূল কংগ্রেস কার্যালয়ে বিজেপি ছেড়ে আনুষ্ঠানিক ভাবে ঘাসফুল শিবিরে যোগ দিলেন তিনি।

একুশের পুরভোটে রাজ্যে পর্যুদস্ত হলেও উত্তরবঙ্গে বেশ ভালই ফল করেছে গেরুয়া শিবির। খোদ শিলিগুড়িতেই বাম দুর্গ ভেঙে বিজেপির টিকিটে জয় ছিনিয়ে বিধায়ক হয়েছেন শঙ্কর ঘোষ।

পুরভোটকে সামনে রেখে ফের কোমর বেঁধে নামছে বিজেপি। আর সেই মুহূর্তেই দীর্ঘদিনের কাউন্সিলর গেরুয়া শিবিরের সঙ্গে সম্পর্ক চুকিয়ে যোগ দিলেন তৃণমূলে। যা বিজেপি শিবিরের কাছে বড় ধাক্কা বলেই মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

কিন্তু কেন হঠাৎ দল ছাড়লেন খুশবু?

খুশবু মিত্তলের কথায়, এলাকার উন্নয়নের প্রশ্নেই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বলেন, “দীর্ঘদিন বিজেপি করেছি। এলাকার উন্নয়ন করতে চাই। তাই দল ছাড়ছি”।

আর খুশবুর বিজেপিতে যোগদান নিয়ে তৃণমূল নেতাদের দাবি, বড় সাফল্য দলের। এর জেরে ওয়ার্ডে তৃণমূল আরও শক্তিশালী হবে। আগামী দিনে আরও বড় চমক অপেক্ষা করছে বলে দাবি করেন তৃণমূল নেতৃত্ব। পুরভোটের আগেই সেই চমক আপনারা দেখবেন, বলছেন এক নেতা।

পুরভোটের আগে বড় সিদ্ধান্ত সিপিএমের:

এদিকে প্রতিজ্ঞা ভেঙে ফের ভোটের ময়দানে সিপিএমের অশোক স্তম্ভ। খোদ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য তাঁকে ফোন করে ভোটে লড়ার আর্জি জানালেও অশোক ভট্টাচার্য জানিয়েছিলেন তিনি থাকবেন নন প্লেয়িং ক্যাপ্টেনের ভূমিকায়। কিন্তু অবশেষে দলের স্বার্থে অবসর ভেঙে ভোটে লড়তে চলেছেন সিপিএমের অশোক স্তম্ভ। পাশাপাশি তাঁর বিরুদ্ধে ফের হয়ত প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষকে। বিধানসভা ভোটে ‘গুরু’ অশোককে হারিয়ে বিধায়ক হন ‘শিষ্য’ শঙ্কর ঘোষ। পুরোভোটেও হয়ত ফের তাঁদের লড়াইয়ে দেখা যাবে।

লড়াই হাড্ডাহাড্ডি:

এদিন দুপুরেই কংগ্রেসের জন্য কিছু আসনে প্রার্থী না দিয়ে নিজেদের প্রার্থী তালিকা আংশিক ভাবে প্রকাশ করেছে বামেরা। অশোক ভট্টাচার্যের দাবি, ‘ব্যক্তি সিদ্ধান্ত সরিয়ে রেখে দলের নির্দেশে ভোটে দাঁড়াচ্ছি। অশোক মডেলে প্রতিরোধ বজায় রেখে সন্ত্রাসমুক্ত ভোট হবে। কলকাতায় আলোচনা ফলপ্রসু না হলেও শিলিগুড়িতে কংগ্রেসের সঙ্গে আলোচনা চলছে। বাম বিরোধী ভোট ভাগ হতে দেব না’।

এদিকে ঠিক তার পরেই বিকেলে তৃণমূল কার্যালয়ে বিজেপি কাউন্সিলর খুশবু মিত্তলকে হাজির করে শাসক দল। তাঁর হাতে দলের পতাকা তুলে দেন গৌতম দেব। তিনি বলেন, “অশোকবাবুরা নীতিহীন। ক্ষমতায় থাকতে এসব করছেন। কিন্তু উন্নয়নের প্রশ্নে এবার আমরা জিতব। আমাদের রিপোর্ড কার্ড দেখে মানুষ ভোট দেবে।” উন্নয়নের স্বার্থে তৃণমূলে যোগ দিচ্ছেন বলে জানান খুশবুও।

এদিকে বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, “বামেরা প্রাসঙ্গিক নয়। লড়াই দেওয়ার ক্ষমতাও নেই। অশোক মডেল ফেলড। যারা আইএসএফের সঙ্গে একদা জোট করেছিল তাদের নীতি ঠিক নয়। আর তৃণমূলকে মানুষ ভোট দেবে না। আমরাই পৌরবোর্ড দখল করব”।

এন এইচ, ২৮ ডিসেম্বর

Back to top button