জাতীয়

আইনের ৪০১ ধারায় খালেদা জিয়া বিদেশে যেতে পারেন: মির্জা ফখরুল

মানিকগঞ্জ, ২৮ ডিসেম্বর – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা হতভাগা জাতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ার পরে খালেদা জিয়া ছোট দুই সন্তানকে নিয়ে চট্টগ্রাম থেকে পালিয়ে ঢাকায় আসেন। পরবর্তীতে তিনি পাকিস্তানি বাহিনীর হাতে ধরা পড়েছিলেন, যুদ্ধের সময় তিনি কারাগারে বন্দী ছিলেন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে ডাকা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মহাসচিব বলেন, যে নেত্রী ৯ বছর গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন এবং এখনো করেই চলেছেন। তিনি আজ অত্যন্ত অসুস্থ তার চিকিৎসকরা বলছেন তাকে উন্নত চিকিৎসা করানো জরুরি, কিন্তু এই সরকার তাকে বিদেশে যেতে দিচ্ছে না। তারা যা কিছু বলছে তাদের কথা সম্পূর্ণ মিথ্যা এবং প্রতারণা। আইনের ৪০১ ধারাতে স্পষ্ট আছে, ওই ধারাতেই বিদেশে পাঠানো যেতে পারে খালেদা জিয়াকে।

তিনি আরও বলেন, মানিকগঞ্জে আজ কোনো বাস চলতে দেওয়া হয়নি, কিন্তু এই সমাবেশে লাখো মানুষ বিভিন্ন বাঁধা অতিক্রম করেই এসেছেন। জনগণ দেখে তারা ভয় পায় কারণ তারা জনবিহীন সরকার, তারা গণতন্ত্রকে ভয় পায়। খুব স্পষ্ট করে বলতে চাই এই সরকার প্রতারক তারা প্রতারণা করছে তাই সরকার এবং রাষ্টপতির সঙ্গে সংলাপ করে কোনো সমাধান হবে না।

জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে এ সমাবেশের সঞ্চালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির, বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, প্রধান বক্তা হিসেবে ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় ও জেলা উপজেলা পর্যায়ের নেতারা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২৮ ডিসেম্বর ২০২১

Back to top button