বলিউড

মন্ত্রীর হুমকিতে পাল্টে যাচ্ছে সানি লিওনের গান

মুম্বাই, ২৮ ডিসেম্বর – সাবেক পর্ন তারকা সানি লিওনের নতুন একটি ভিডিও গানের কথা ও শিরোনাম পাল্টে যাচ্ছে। ‘নাচে মধুবন মে রাধিকা’ শিরোনামের ওই গান নিয়ে তৈরি হয়েছে জোর বিতর্ক।

সোমবার সংবাদ মাধ্যম জানায়, মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ইতোমধ্যেই সরাসরি ‘হুমকি’ দিয়েছেন মডেল-অভিনেত্রীকে।

রোববার তিনি বলেন, ‘সানি লিওনকে তার ভিডিও নেটমাধ্যম থেকে সরিয়ে নিতে হবে ৭২ ঘণ্টার মধ্যে। অন্যথায় আমি আইনি পদক্ষেপ নেব।’ তারপরই রোববার রাতে একটি বিবৃতি জারি করে গানের সংস্থা ‘সারেগামা’। সংস্থা জানিয়েছে, তারা বিতর্কিত গানের কথা এবং নাম বদলে দিতে প্রস্তুত।

১৯৬০-এর ছবি ‘কোহিনুর’-এর জনপ্রিয় গান ‘নাচে মধুবন মে রাধিকা’। তারই রিমেক ভিডিও হিসেবে তৈরি হয়েছে এ গানটি। এর আগেই ভিডিওটি নিষিদ্ধ করার দাবি তুলেছিলেন উত্তরপ্রদেশের মথুরার পুরোহিতেরা।

তাদের অভিযোগ, রাধার নামে কুরুচিকর গান তৈরি হয়েছে। এই ভিডিও হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে দাবি করেছেন ওই পুরোহিতদের একাংশ।

রোববার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কয়েক জন বিধর্মী ক্রমাগত হিন্দুদের অনুভূতিতে আঘাত করছে। ভিডিওটি অত্যন্ত নিন্দনীয়। আমি সানি লিওন, শারিব এবং তোশিকে সতর্ক করছি। তারা যদি তিনদিনের মধ্যে ক্ষমা না চান এবং গানটি সরিয়ে না দেন, তা হলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

বিজেপির মন্ত্রীর এই হুঁশিয়ারির পরই রাতে ‘সারেগামা’র বিবৃতি- সাম্প্রতিক ঘটনাবলি এবং আমাদের সহ-নাগরিকদের ভাবাবেগের কথা মাথায় রেখে ‘মধুবন’ গানটির কথা এবং নাম বদলে দেব। আগামী তিন দিনের মধ্যে পুরনো ভিডিওটির বদলে নতুন ভিডিও দেখা যাবে নেটমাধ্যমে।

শুধু সানি নন, নরোত্তমের তোপের মুখে পড়েছিলেন সব্যসাচী মুখোপাধ্যায়ও। পোশাকশিল্পী তার ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের তৈরি করা মঙ্গলসূত্রের বেশ কয়েকটি ছবি দিয়েছিলেন।

সেই বিজ্ঞাপনে মডেলদের পোশাক নিয়েই আপত্তি তোলে সমাজের একাংশ। বিজ্ঞাপনে অন্তর্বাস পরে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা গেছে মডেলদের। তাদের গলায় মঙ্গলসূত্র।

সানির মতোই সব্যসাচীকে হুমকি দিয়েছিলেন নরোত্তম। তিনি বলেন, ২৪ ঘণ্টার মধ্যে যদি বাংলার পোশাক শিল্পী ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরিয়ে না নেন, তা হলে আইনি ব্যবস্থা নেয়া হবে। বিজেপির আইনি উপদেষ্টা আশুতোষ জে দুবে সব্যসাচীকে আইনি নোটিস পাঠালে সেই বিজ্ঞাপনটি সরিয়ে নেন তিনি।

এন এইচ, ২৮ ডিসেম্বর

Back to top button