পশ্চিমবঙ্গ

করোনা সংক্রমণ নিয়ে মমতার উদ্বেগ

কলকাতা, ২৭ ডিসেম্বর – ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনে ফের নিয়ন্ত্রণের কথা বলেছেন তিনি।

সোমবার (২৭ ডিসেম্বর) নবান্নে মুখ্য-সচিবসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর মমতা ব্যানার্জী বলেন, বাইরে থেকে অনেকে আসছেন যাদের করোনা ধরা পড়ছে। বিমানে একসঙ্গে আসায় সংক্রমিতের থেকে অনেকে সংক্রমিত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি চূড়ান্ত করতে আজ নবান্নে বৈঠক করেন মমতা। পরে বৈঠক শেষে তিনি বলেন, এবার মেলা প্রাঙ্গণে পৌঁছাতে জোয়ারের সমস্যা থাকবে না।ভেসেলে ১৮ থেকে ২২ ঘণ্টা যাত্রা করা যাবে। করোনার কারণে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা থাকবে। ৬০০ বেডের হাসপাতাল প্রস্তুত রাখা হচ্ছে। পাশাপাশি আরটিপিসিআর পরীক্ষাকেন্দ্র বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মাস্ক ছাড়া গঙ্গা সাগর মেলায় ঢোকা যাবে না। কলকাতা থেকে অতিরিক্ত ৭০টি ট্রেন ও বাস চালানো হবে। কলকাতায় ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম খোলা থাকবে। বাসস্ট্যান্ডগুলোতে থাকবে হেল্প ডেস্ক। মেলা কমিটির পক্ষ থেকে এ মেলাকে জাতীয় মেলা করার আবেদন করা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৭ ডিসেম্বর ২০২১

Back to top button