নওগাঁ

নওগাঁয় ১৪৪ ধারা জারি, সমাবেশ করতে ‘অনড়’ বিএনপি

নওগাঁ, ২৭ ডিসেম্বর – একই সময়ে নওগাঁ শহরের নওজোয়ান মাঠে মঙ্গলবার সমাবেশ ডেকেছে বিএনপি, যুবলীগ ও ছাত্রলীগ। এটিকে ঘিরে সেখানে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এতে বিএনপির পূর্বঘোষিত জনসভা আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

মঙ্গলবার বেলা দুইটায় নওগাঁ শহরের নওজোয়ান মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জনসভা আয়োজনের ঘোষণা দেয় জেলা বিএনপি। একই সময়ে একই স্থানে জেলা যুবলীগের পক্ষ থেকেও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কর্মসূচি আহ্বান করা হয়।

এরপর জেলা বিএনপি শহরের-এ টিম মাঠে তাদের কর্মসূচি পালনের ঘোষণা দিলে একই সময়ে জেলা ছাত্রলীগ ওই স্থানে বিএনপি-জামায়াতের দেশবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়। এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সোমবার সকালে নওগাঁ পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এই পরিস্থিতিতে পৌরসভা এলাকায় পাঁচ বা ততোধিক ব্যক্তির সভা, সমাবেশ ও মিছিল মিটিং নিষিদ্ধ করা হয়েছে।

এমন সিদ্ধান্তের পর পূর্বনির্ধারিত কর্মসূচি অন্যত্র করবে বলে জানিয়েছে জেলা বিএনপি। যদিও স্থান ও সময় এখনও ঘোষণা করেনি দলটি সোমবার জেলা কার্যালয়ে দুপুরে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির জেলা আহ্বায়ক হাফিজুর রহমান।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৭ ডিসেম্বর ২০২১

Back to top button

This will close in 20 seconds