জাতীয়

রাষ্ট্রপতির সঙ্গে আজ যে দুই দলের সংলাপ

ঢাকা, ২৭ ডিসেম্বর – নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আজ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসবে তরিকত ফেডারেশন ও খেলাফত মজলিস নামে দুটি ইসলামিক সংগঠন। রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নিতে সোমবার বিকাল চারটায় বঙ্গভবনে যাবে তরিকত ফেডারেশনের একটি প্রতিনিধি দল। একইদিন সন্ধ্যা ছয়টায় খেলাফত মজলিসের সঙ্গে রাষ্ট্রপ্রধানের সংলাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে একটি স্বাধীন, নিরপেক্ষ ও কার্যকর নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে গত ২০ ডিসেম্বর থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

আগামীকাল ২৮শে ডিসেম্বর মঙ্গলবার বিকাল ৪টায় বৈঠক হবে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সঙ্গে, ২৯শে ডিসেম্বর বুধবার বিকাল ৪টায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র সঙ্গে এবং ইসলামী ঐক্যজোটের সঙ্গে আলোচনা হবে ২৯শে ডিসেম্বর রোজ বুধবার সন্ধ্যা ৬টায়, ২রা জানুয়ারি বৈঠক হবে গণফোরামের সঙ্গে সন্ধ্যা ৬টায় এবং বিকল্প ধারা বাংলাদেশ এর সঙ্গে সন্ধ্যা ৭টায়, আগামী ৩রা জানুয়ারি সংলাপ হবে গণতন্ত্রী পার্টির সঙ্গে সন্ধ্যা ৭টায় এবং বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সঙ্গে সন্ধ্যা ৭টায়। অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার তারিখ এখনো নির্ধারিত হয়নি। আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ ৫ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। এর আগে আগামী ২০ জানুয়ারির মধ্যে নতুন সার্চ কমিটি গঠন করবেন রাষ্ট্রপতি।

সূত্র: বিডি২৪লাইভ
এম ইউ/২৭ ডিসেম্বর ২০২১

Back to top button