ক্রিকেট

প্লেয়ার ড্রাফটের আগেই বিপিএলে দল পেলেন যারা

ঢাকা, ২৭ ডিসেম্বর – কয়েক ঘণ্টা পরই বসতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের প্লেয়ার্স ড্রাফট। আজ সোমবার দুপুর ১২টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ড্রাফটে বসবে দলগুলো ও বিপিএল গভর্নিং কাউন্সিল। কিন্তু তার চার ঘণ্টা আগেই কোন দলে কে কে ইতিমধ্যে চুক্তিবদ্ধ হলো তার তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএলের এবারের আসরের নিয়ম অনুযায়ী, প্লেয়ার্স ড্রাফটের আগে একজন দেশি ক্রিকেটার ও তিনজন বিদেশি ক্রিকেটারকে প্রত্যেকটি দল চুক্তিবদ্ধ করার সুযোগ পেয়েছিল। সেটাকে কাজে লাগিয়েছে সিলেট ও খুলনার ফ্র্যাঞ্চাইজি।

এবারের আসরে সিলেট দেশি ক্রিকেটারদের মধ্যে সরাসরি দলে ভিড়িয়েছে তাসকিন আহমেদকে। এ ছাড়া তাদের তিন বিদেশির মধ্যে দীনেশ চান্দিমাল, কিসরিক উইলিয়ামস ও কলিন অ্যালেক্সান্ডারকে দলে নিয়েছে। আর খুলনার দেশি কোটায় মুশফিকুর রহিম, বিদেশি কোটায় থিসারা পেরেরা, নাভীন উল হক ও ভানুসকা রাজাপাকশে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে ভিড়িয়েছে দেশিদের মধ্যে মুস্তাফিজুর রহমানকে। তবে তাদের বিদেশিদের তালিকা জমা দেওয়া হয়নি। এ ছাড়াও চট্টগ্রাম নাসুম আহমেদ, বেনি হাওয়েল ও কেনার লুইসের ও বরিশাল সাকিব আল হাসান, মুজিব উর রহমান ও দানুশকা গুনাথিলাকার অন্তর্ভুক্তি নিশ্চিত করেছে।

ঢাকার ফ্র্যাঞ্চাইজি নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিল। তবে আপাতত এই ফ্র্যাঞ্চাইজিটির সরাসরি সাইনিংয়ে আছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ২৭ ডিসেম্বর

Back to top button