জাতীয়

জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জানাতে বললেন কাদের সিদ্দিকী

টাঙ্গাইল, ৩১ অক্টোবর- ফ্রান্সে হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে অবমাননা করার প্রতিবাদে টাঙ্গাইলে ফ্রান্সবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইমাম মোয়াজ্জিন ওলামা পরিষদ টাঙ্গাইল জেলা শাখা। এই সমাবেশে ইমাম মোয়াজ্জিন ওলামা পরিষদের সঙ্গে একই মিছিলে যোগ দেন কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব দেওয়ার দাবি জানান।

আজ শনিবার সকালে প্রথমেই টাঙ্গাইল কেন্দ্রীয় জামে মসজিদের সামনে বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন মসজিদের ইমাম মোয়াজ্জিন ও ওলামারা এসে একত্রিত হন। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

এ সময় বঙ্গবীর কাদের সিদ্দিকী ইমাম মোয়াজ্জিন ও ধর্মপ্রাণ মুসল্লিদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যাঙ্গচিত্র করার তীব্র প্রতিবাদ জানান। তিনি মুসলিমদের ফ্রান্সের সব পণ্য বর্জনের আহ্বান জানান। এর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব দেওয়ারও দাবি জানান কাদের সিদ্দিকী।

এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে জেলার বিভিন্ন এলাকার ইমাম মোয়াজ্জিন ওলামায়ে কেরামসহ সর্বস্তরের মুসল্লী উপস্থিত ছিলেন।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ৩১ অক্টোবর

Back to top button