বগুড়া

বগুড়ায় নৌকার ভরাডুবি, বিজয়ী হলেন যারা

বগুড়া, ২৬ ডিসেম্বর – চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ৪টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ৪৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে। ৪টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৯৫ জন। এরমধ্যে পুরুষ ৫০ হাজার ৮৮১ ও মহিলা ৫১ হাজার ১১৪ জন। ভোট গণনা শেষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা এ ফলাফল ঘোষণা করেন।

প্রাথমিত তথ্যে জানা গেছে, সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম কামাল (আনারস) ৫ হাজার ৯৬০ ভোটে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী প্রভাষক আব্দুল বারী বারেক (চশমা) ভোট ৫ হাজার ৮৯৩। ভাটরা ইউনিয়নে পূন:রায় মোরশেদুল বারী (নৌকা) ১০ হাজার ৬০৯ ভোটে বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহেল বাকী (ঘোড়া) ৮ হাজার ২৩৪ ভোট পেয়েছেন। থালতা-মাঝগ্রাম ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন (আনারস) ৮ হাজার ৯০৭ ভোটে বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী জিল্লুর রহমান (অটোরিক্সা) ৭ হাজার ৭৪২ ভোট পেয়েছেন। ভাটগ্রাম ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ (চশমা) ৮ হাজার ৪৩৮ ভোটে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী জুলফিকার আলী (নৌকা) ৬ হাজার ২৪০ ভোট পেয়েছেন।

প্রতিটি কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি ও দীর্ঘ লাইন দেখা গেছে। তবে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ারমতো। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে কঠোর অব¯’ানে ছিল প্রশাসন। ৪টি ইউনিয়নে বিজিবি, পুলিশের মোবাইল টিম ও র‌্যাব সদস্যরা টহল দিয়েছেন। এছাড়া দায়িত্বরত ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন কঠোর। ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো অপপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক ও পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী। সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুম আলী বেগ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ, সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমান, থানার ওসি আবুল কালাম আজাদ।

সূত্র : বিডি২৪লাইভ
এম এস, ২৬ ডিসেম্বর

Back to top button