জাতীয়

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে যারা বিজয়ী হলেন

ঢাকা, ২৬ ডিসেম্বর – বিচ্ছিন্ন সহিংসতার মধ্য দিয়ে দেশের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ভোটগ্রহণ রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে। দিনভর জাল ভোট, ভোট বর্জন, ব্যালট পেপার ছিনতাই ও হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে দেশের বিভিন্ন ভোটকেন্দ্রে। সারাদেশ থেকে পাঠানো প্রতিনিধিদের রিপোর্ট।

নেত্রকোনা

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে নেত্রকোনার সদর, মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলার ১২টি ইউনিয়নের ৮টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা (নৌকা)। আর বাকি ৪টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হন।

রোববার (২৬ ডিসেম্বর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ বেসরকারিভাবে ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন। মোহনগঞ্জের ৭টি ইউনিয়নের মধ্যে ৬টিতে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন। আর একটিতে বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেন।

সুনামগঞ্জ

সুনামগঞ্জের দিরাই উপজেলার ৯ ইউনিয়নের ৩টি আওয়ামী লীগ, ৪টি আ.লীগ বিদ্রোহী ও ২টি বিএনপি স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

হবিগঞ্জ

হবিগঞ্জের বানিয়াচংয়ে ১৪টি ইউনিয়নের ১১টিতেই নৌকা প্রার্থীরা জয়ী হয়েছেন। লাখাইয়ে ৬টি ইউনিয়নের ২টিতে নৌকা প্রার্থীরা জয়ী হয়েছেন। দুটিতে বিএনপি সমর্থিত প্রার্থী এবং দুটিতে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী জয়ী হয়েছেন।

কুষ্টিয়া

চতুর্থ ধাপে কুষ্টিয়ার কুমারখালী ও খোকসা উপজেলার ২০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ৮, স্বতন্ত্র ১১ ও বিএনপি ১টিতে বিজয়ী হয়েছেন।

রোববার (২৬ ডিসেম্বর) নির্বাচনী কর্মকর্তারা বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন। এর মধ্যে খোকসার বেতবাড়িয়া ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন নৌকার প্রার্থী বাবুল আক্তার।

সূত্র : আরটিভি
এম এস, ২৬ ডিসেম্বর

Back to top button