জাতীয়

ডেঙ্গু : হাসপাতালে ভর্তি আরও ৯ জন রোগী

ঢাকা, ২৬ ডিসেম্বর – রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নয়জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এই নিয়ে বর্তমানে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৯০ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৫৯ জন ও বেসরকারি হাসপাতালে ৩১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর রোববার (২৬ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নতুন হাসপাতালে ভর্তি হওয়া নয়জনের মধ্যে ঢাকার সরকারি হাসপাতালে তিনজন ও বেসরকারি হাসপাতালে একজন এবং ঢাকার বাইরের হাসপাতালের পাঁচজন ভর্তি রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, চলতি বছর (১ জানুয়ারি থেকে ২৬ ডিসেম্বর) পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৮ হাজার ৩৫৭ জন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ১০৪ জন। আর হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ১৬৩ জন।

এদিকে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সর্বমোট হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে জানুয়ারি মাসে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন এবং ২৬ ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ১৩৫ জন ভর্তি হন। এ ছাড়া, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৪ জন মারা যায়।

সূত্র : আরটিভি
এম এস, ২৬ ডিসেম্বর

Back to top button