ক্রিকেট

করোনামুক্ত হয়ে দলের সাথে হেরাথ

ওয়েলিংটন, ২৬ ডিসেম্বর – বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন। নিউ জিল্যান্ডে পৌঁছে কোভিড পরীক্ষায় পজিটিভ হন হেরাথ। তাকে পুরোপুরি আইসোলেশনে রাখা হয়। নিউ জিল্যান্ডের এমআইকিউ সেন্টারে তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইন করা হয়। রোববার কোয়ারেন্টাইন থেকে মুক্তি পেয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন হেরাথ।

রোববার গণমাধ্যমে সাবেক এই লঙ্কান স্পিনার বলেছেন, ‘এমআইকিউ সেন্টার থেকে আজই ছাড়া পেয়েছি। আমি দলের সঙ্গে যোগ দিতে পেরে খুশি। ১৪ দিন কড়া নিয়মিতের মধ্যে কোয়ারেন্টাইন কাটাতে হয়েছে। এখন মুক্তির আনন্দে আমি উচ্ছ্বসিত। সামনের সিরিজের জন্য মুখিয়ে আছি। আমি বিসিবি এবং নিউ জিল্যান্ডের হেলথকেয়ারকে বিশেষ ধন্যবাদ দিতে চাই। তারা আমার বিশেষ সেবা করেছে।’

বাংলাদেশ দল যে ফ্লাইটে নিউ জিল্যান্ডে গিয়েছিল সেখানে একজনের ওমিক্রন ভ্যারিয়েন্টের কোভিড ধরা পড়ে। হেরাথ নিজেও পজিটিভ হন। সেই ব্যক্তির কাছাকাছি থাকা বাংলাদেশ বহরের ৯ জনের কোয়ারেন্টাইনও বাড়ায় নিউ জিল্যান্ডের স্বাস্থ্য বিভাগ।

মাউন্ট মঙ্গানুইতে হবে সিরিজের প্রথম টেস্ট। নিউ জিল্যান্ডে ক্রাইস্টচার্চ থেকে শুক্রবার তাওরাঙ্গায় পৌঁছেছে বাংলাদেশ দল। এখানে থেকেই বাংলাদেশ প্রথম টেস্টে অংশ নেবে। গতকাল বড়দিনের ছুটির পর আজ অনুশীলন করেছেন মুশফিক, লিটনরা। বাংলাদেশের দুটি প্রস্তুতি ম্যাচ ছিল। একটি নিজেদের মধ্যে, একটি নিউ জিল্যান্ডের বাছাইকৃত দলের বিপক্ষে। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচটি বাদ দিয়ে অনুশীলন করবে বাংলাদেশ।

মাঠে নামার আগে একটি প্রস্তুতি ম্যাচ পাচ্ছে অতিথিরা। ২৮-২৯ ডিসেম্বর নিউ জিল্যান্ড একাদশের বিপক্ষে ম্যাচটি হবে। ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইতে মুখোমুখি হবে দুই দল। হ্যাগলি ওভালে ৯ জানুয়ারি হবে দ্বিতীয় টেস্ট।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৬ ডিসেম্বর

Back to top button