ক্রিকেট

সোমবারের বিপিএল ড্রাফটে ৪৫০ ক্রিকেটার

ঢাকা, ২৬ ডিসেম্বর – বিপিএলের ৮ম আসর শুরু হওয়ার কথা রয়েছে আগামী বছর ২১ জানুয়ারি। এর আগে আগামীকাল রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে এবারের আসরের প্লেয়ার ড্রাফট।

রোববার মিরপুরের হোম অব ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে জানান, ‘বিপিএলের খেলোয়াড় ড্রাফট আগামীকাল ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় শুরু হবে এই অনুষ্ঠান। প্রায় চার শতাধিক আন্তর্জাতিক ক্রিকেটার এবং বিভিন্ন দেশের ঘরোয়া লিগে খেলা খেলোয়াড় রেজিস্ট্রেশন করেছে এবারের আসরের ড্রাফটের জন্য। এবার আমরা অনলাইন রেজিস্ট্রেশন ব্যবস্থা করেছিলাম যাতে খেলোয়াড়রা তাদের এজেন্ট দিয়ে বা নিজেই বসরাসরি রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে।’

ক্রিকেটপ্রেমীদের জন্য দুঃসংবাদ হচ্ছে এবারের বিপিএল আসরের ড্রাফটে নামীদামি কোনো বিদেশিকে পাওয়া যায়নি। বিদেশি ক্রিকেটারদের মধ্য থেকে প্রতি দল সর্বনিম্ন ৩ থেকে সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে। দেশিদের ভেতর থেকে নিতে পারবে ১০-১৪ জনকে।

বিদেশি প্লেয়ারের এই সংকট নিয়ে বিসিবির এইম কর্মকর্তা বলেন, বর্তমান প্রেক্ষাপটে সময় আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ছিল। আমাদের আন্তর্জাতিক কমিটমেন্ট যেটা রয়েছে, এফটিপি যেটাকে বলি, সে অনুযায়ী আমাদের স্লটটা খুব সংক্ষিপ্ত। আমাদের কোনো পথ ছিল না। এগুলোর সাথেই মানিয়ে নিতে হয়েছে। কিছু সীমাবদ্ধতা থাকবেই।

এবার বিপিএলে ড্রাফটের আগেই বিপিএলের প্রতিটি দল ১ জন করে বিদেশি ও ৩ জন করে দেশি ক্রিকেটার দলে ভেড়ানোর অনুমতি পেয়েছিলো।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৬ ডিসেম্বর

Back to top button