চট্টগ্রাম

চট্টগ্রামে ইউনিয়ন পরিষদের নির্বাচনে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ সারি

চট্টগ্রাম, ২৬ ডিসেম্বর – চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। সকাল থেকেই লাইন ধরে ভোট দিচ্ছেন ভোটাররা।

শুরুতে নারী ভোটারের উপস্থিতি কম ছিল, তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে। নির্বাচনের মাঠে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

জেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপে পটিয়ার ১৭টি ইউনিয়ন, কর্ণফুলীর চারটি ও লোহাগাড়ার ছয়টি ইউনিয়নে ২৪৯টি ভোটকেন্দ্রের ভোটকক্ষ এক হাজার ৪৬১টি। ২৭ ইউনিয়নের মোট ভোটার চার লাখ ৯২ হাজার ৬১৭ জন।

পটিয়ার তিনটি, লোহাগাড়ার দুটি ও কর্ণফুলীর এক ইউনিয়নে আওয়ামী সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা বিনা ভোটে চেয়ারম্যান হতে যাচ্ছেন। তবে এসব ইউনিয়নের মেম্বার ও সংরক্ষিত আসনের মেম্বার পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

ইভিএমে নির্বাচন হচ্ছে পটিয়ার কুসুমপুরা ও হাবিলাসদ্বীপে। এ উপজেলার বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, সংরক্ষিত সদস্য ১৩৬ জন ও সাধারণ সদস্য পদে ৫৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কর্ণফুলীতে চেয়ারম্যান পদে ১২ জন, সংরক্ষিত সদস্য পদে ৪১ জন ও সাধারণ সদস্য পদে ১৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। লোহাগাড়ায় চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৬২ জন ও সাধারণ সদস্য পদে ২২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে৷ নির্বাচনে এখানে ১৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। এছাড়া পুলিশ ও র্যাবের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের সদস্যরা কাজ করছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৬ ডিসেম্বর

Back to top button