জানা-অজানা

করোনায় বিশ্বে আরও প্রায় ৪ হাজার মৃত্যু

ঢাকা, ২৬ ডিসেম্বর – করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৪ লাখ ৮১ হাজার ৮৪১ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯০৭ জন। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৮০৩ জন।

রোববার (২৬ ডিসেম্বর) করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এই তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৯৮ লাখ ১২ হাজার ৬৫৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ লাখ ১৩ হাজার ৯০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ কোটি ১০ হাজার ৯৭৩ জন।

এদিকে করোনায় গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ৮৪ জন। রাশিয়ায় মারা গেছেন ৯৮১ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৯৪৬ জন। ইতালিতে আক্রান্ত ৫৪ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ১৪৪ জন। যুক্তরাষ্ট্র আক্রান্ত ৪০ হাজার ৪৫৮ জন এবং মৃত্যু ১০৮ জন। তুরস্কে আক্রান্ত ২০ হাজার ৪৭০ জন এবং ‍মৃত্যু ১৪৫ জন। জার্মানিতে আক্রান্ত ১৭ হাজার ২৪৮ জন এবং মৃত্যু ১১৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এন এইচ, ২৬ ডিসেম্বর

Back to top button