ক্রিকেট

হাসপাতাল থেকে চার দিন পর ছাড়া পেলেন আবিদ আলি

ইসলামাবাদ, ২৬ ডিসেম্বর – ম্যাচ চলাকালে বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটার আবিদ আলী। চার দিন পর শনিবার (২৫ ডিসেম্বর) হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি। বুধ ও বৃহস্পতিবার তার দুটি এনজিওপ্লাস্টি করানো হয়েছে।

গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) কায়েদ-ই-আজম ট্রফিতে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে খাইবার পাখতুনখাওয়ার বিরুদ্ধে ব্যাটিং করছিলেন আবিদ আলী। অপরাজিত ছিলেন ৬১ রানে। ওই সময় বুকে ব্যথা আর কাঁধে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন তিনি। পরে স্বাস্থ্য পরীক্ষায় হৃদরোগ ধরা পড়ে তার।

বেশ কয়েকটি স্বাস্থ্য পরীক্ষার পর আবিদের অ্যাকিউট করোনারি সিনড্রোম হয়েছে বলে নিশ্চিত করেন কার্ডিয়াক সার্জন। তার হৃদপিণ্ডের রক্তনালীতে ব্লকেজও ধরা পড়েছে। ক্রিকেট বোর্ডের একটি সূত্রে জানা গেছে, একটি শিরায় স্টেন্ট বসানো হয়েছে।

কিছুটা সুস্থ হয়ে শনিবার (২৫ ডিসেম্বর) হাসপাতাল ছাড়েন আবিদ আলী। তার বাবা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। দুই মাস খেলাধুলার বাইরে থাকবেন আবিদ। তার চিকিৎসার বিষয়ে খেয়াল রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কিছুদিন আগে বাংলাদেশ সফরে এসে চট্টগ্রাম ও ঢাকা টেস্টে দুটি সেঞ্চুরি হাঁকান আবিদ আলী। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজার রান অতিক্রম করেছেন ডানহাতি এ ব্যাটসম্যান।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৬ ডিসেম্বর

Back to top button