টাঙ্গাইল

টাঙ্গাইলে ২১৫ ভোট কেন্দ্রের ১৪৫টিই ঝুঁকিপূর্ণ ঘোষণা

টাঙ্গাইল, ২৬ ডিসেম্বর – টাঙ্গাইলের তিন উপজেলার ২১ টি ইউনিয়নে রোববার (২৬ ডিসেম্বর) ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নের ২১৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১৪৫ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে কর্তৃপক্ষ।

টাঙ্গাইলে চতুর্থধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন ৫ লাখের বেশি মানুষ।

শনিবার (২৫ ডিসেম্বর) এসব কথা জানান জেলা নির্বাচন কর্মকর্তা এএইচম কামরুল হাসান।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে ঘাটাইল উপজেলার আনেহলা ও লোকেরপাড়া, ভূঞাপুর উপজেলার নিকরাইল ও গোবিন্দাসী এবং টাঙ্গাইল সদর উপজেলার হুগড়াতে সহিংসতার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা থানা এবং নির্বাচন অফিসে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। অনেকেই সুষ্ঠু ও অবাধ নির্বাচনের ব্যাপারে নিজেদের শঙ্কার কথা প্রকাশ করেছেন।

হুগড়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নুর ই আলম তুহিন অভিযোগ করে বলেন ‘বর্তমান চেয়ারম্যান তোফা আমার কর্মীদের উপর হামলা করছেন। নির্বাচন অফিস ও থানায় অভিযোগ দিয়েছি। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের দাবি করছি।’

নৌকার প্রার্থী তোফাজ্জাল হোসেন তোফা বলেন, ‘আমি ইউনিয়নের প্রতিটি মানুষকে সেবা দিয়েছি। মানুষ উন্নয়নের পক্ষেই ভোট দিবে। তুহিনের কর্মী সমর্থকরাই বরং আমার নেতা কর্মীদের উপর হামলা করেছে।’

এদিকে মনোনয়ন ও নির্বাচনকে কেন্দ্র করে একাধিক ইউনিয়নে আওয়ামী লীগের স্থানীয় নেতা কর্মীরা বিভক্ত হয়ে পড়েছেন। অনেকেই গোপনে সতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেছেন প্রার্থী যোগ্য না হওয়ায় অনেক স্থানে বিদ্রোর্হী প্রার্থীরা নির্বাচন করছেন।

সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলাম খান বলেন, ‘নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থীদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। তারা সংখ্যায় কম। জনগণ উন্নয়নের স্বার্থে সব ইউনিয়নে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নৌকাকেই জয়ী করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচম কামরুল হাসান বলেন, ‘টাঙ্গাইল সদর উপজেলার ৮টি, ভূঞাপুর উপজেলার ৬ টি এবং ঘাটাইল উপজেলার ৭ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে ইতোমধ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৬ ডিসেম্বর

Back to top button