ফ্যাশন

মেয়েদের ম্যাক্সিও হতে পারে ফ্যাশন

আগে ম্যাক্সি ড্রেস নারীরা শুধু রাতের পোশাক হিসেবেই ব্যবহার করতো। অথবা ম্যাক্সি ছিলো শুধু মায়েদের পোশাক। কিন্তু দিন পাল্টেছে। ম্যাক্সি পোশাক থেকে ধার করা ডিজাইন নিয়ে এখন তৈরি হচ্ছে নুতন আঙ্গিকের ম্যাক্সি। যেখানে লেগেছে আধুনিকতার ছোঁয়া। যা এখন মেয়েদের প্রধান ফ্যাশন অনুসঙ্গ হতে যাচ্ছে। আরামদায়ক পোশাক বলতে তাই এখন ম্যাক্সিই ট্রেন্ড।

এই ড্রেস কিন্তু শরীরের সঙ্গে এঁটে থাকবে না। কোমরে একটি বেল্ট পরে নিলেই দেখবেন এই পোশাকের জাদু। হালকা প্রিন্টের উপর ম্যাক্সি ড্রেসের কথা ভাবতেই পারেন। টাইট জিন্স, টাইট লেগিন্স ছেড়ে কয়েকটা দিন হালকা ফুলকা স্লিম অ্যাঙ্কেল ট্রাউজার বেছে নিন। গরমে আরাম হবে। চোখের আরাম দেয় ডটেড প্রিন্ট। তাই সুতির কাপড়ের ডটওয়ালা ফুলশার্ট বা এ লাইন কাটের স্লিভলেস ডটেড ড্রেস পরে নিতে পারেন।


কোনও জুয়েলারি ছাড়া, অ্যাক্সেসরিজ ছাড়া গ্রীষ্মকে স্টাইলিশ করে তুলতে চাইলে বোল্ড কোনও প্রিন্ট বেছে নিতে পারেন। পোশাকের বোল্ডনেসের জন্যে দারুণ দেখাবে আপনাকে। গরমকালে দুটি রং সবচেয়ে বেশি আরাম দেয়। এক হচ্ছে সাদা এবং দ্বিতীয়টি লেমন। সাদা বা লেমনের লিনেন ফুলস্লিভ শার্ট যদি স্টকে থাকে, গরমটা পার করে দিতে পারবেন।

ডিজাইনে সাধারণত প্রিন্টের ক্ষেত্রে এখন স্ট্রাইপস, পোলকা ডট এবং ফুলেল প্রিন্ট সবচেয়ে বেশি চলছে।  চড়া রংগুলোই এখন ট্রেন্ডি, তবে কোনো কোনো ড্রেসে আবার ফুলেল প্রিন্টের হালকা রঙের কাপড় ব্যবহার করে প্রাচীন ধাঁচের লুক আনা হয়েছে।


বাজারে নানান আইটেমের ম্যাক্সি ড্রেস থাকলেও, বর্তমানে বেশিরভাগ মহিলাই হাত বাড়াচ্ছেন মাল্টিকালারড প্রিন্টেড ম্যাক্সি ড্রেসের দিকে। কটন বা ক্রেপ মেটিরিয়ালসের এই ধরনের ম্যাক্সি ড্রেসে তাই সব থেকে ভাল চলছে ফ্লোরাল বা জিওম্যাট্রিক প্রিন্ট। এছাড়াও, শিফনের ওপর হাফ অ্যান্ড হাফ কম্বিনেশনে এমবেলিশড ম্যাক্সি ড্রেস পার্টিতে পরার জন্য দারুণ।

একটু সফিস্টিকেটেড পার্টিতে যাওয়ার জন্য ক্রচেট ম্যাক্সি ড্রেসের কোনও তুলনাই হয় না। ধবধবে সাদা বা অফ হোয়াইটের মধ্যে ক্রচেটের সূক্ষ্ম কাজ এই ড্রেসে একটা আলাদা মাত্রা যোগ করে।


গরমে স্লিভলেসই বেশি আরামদায়ক। তাই স্বাচ্ছন্দ্যের জন্য এর সঙ্গে লম্বা কটিও রাখা যেতে পারে। তবে ড্রেস প্রিন্টের হলে কোটি একরঙা হতে হবে। রং মিলিয়ে কোটি না পরে বিপরীত রং বেছে নিলেই তা চলতি ফ্যাশনধারার সঙ্গে মানানসই হবে। স্লিভলেস ছাড়াও ম্যাক্সি ড্রেস পাওয়া যাবে ম্যাগি হাতা এবং থ্রি-কোয়ার্টার হাতার।

অনেক সময় এককাটের ম্যাক্সি ড্রেসের মধ্যে ঝালর বা কুঁচি অথবা লেসের কারুকাজ এই পোশাককে আরও আকর্ষণীয় করে তোলে।

পার্টিতে পরার জন্য গাউন টাইপ ম্যাক্সি ড্রেস বেশ ভাল। সূক্ষ্ম সুতোর কাজ বা ভারি স্টোন, পুঁতি বা জরির কাজ পার্টি ওয়্যারে সকলের নজর কাড়ার জন্য দুর্দান্ত।


আসলে ম্যাক্সি ড্রেসের সবথেকে বড় প্লাস পয়েন্ট হল, যে কোনও ঋতুতে নির্দ্বিধায় পরা যায়। তাছাড়া যে কোনও অনুষ্ঠানের জন্য মানানসই হওয়ার কারণে এই পোশাক আজকালকার মেয়েদের কাছে জনপ্রিয়তা লাভ করছে সহজেই।

এম ইউ

Back to top button