বলিউড

গানে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ! বিতর্কে সানি লিওন

মুম্বাই, ২৫ ডিসেম্বর – বলিউড অভিনেত্রী সানি লিওনের নতুন একটি গান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছে। ‘মধুবন’ শিরোনামের ওই গানটি ইতোমধ্যে বয়কটের ডাক দিয়েছেন অনেকে।

গানটির শুরু হচ্ছে ‘নাচে মধুবনমে রাধিকা’- এমন উচ্চারণে; বাংলায় যার অর্থ দাঁড়ায় ‘মধুবনে রাধা নাচে’। এ নিয়ে মূলত বিতর্ক।

গানটি গেয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী কনিকা কাপুর।

এর আগেও কনিকার একাধিক গানের অভিনয় ও নৃত্যে দেখা গেছে সানি লিওনকে। তবে বিশেষ এ গানটি নিয়ে ভারতের এক শ্রেণীর দর্শক-শ্রোতা প্রতিবাদী হচ্ছেন।

সম্প্রতি গানটি ইউটিউবে ছড়িয়ে পড়লে দ্রুতই তা দর্শকশ্রোতাদের কাছে পৌঁছে যায়। ক্রমে জনপ্রিয় হয়ে ওঠা গানটি নিয়ে কেনো এতো বিতর্ক? কেনো এটি বয়কটের ডাক এসেছে?

সানি লিওনের বিরুদ্ধে অভিযোগ তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন। গানে বেশ খোলামেলা পোশাকেই হাজির হন সাবেক এ পর্নতারকা।

ভারতের এক শ্রেণীর দর্শকশ্রোতা বলছেন, ‘মধুবন’ গানে দেবী রাধাকে অপমান করা হয়েছে। অনেকে বলছেন, গানের শিরোনামেই (মধুবন) হিন্দুদের ধর্মীয় পবিত্র স্থানকে হেয় করা হয়েছে।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। টুইটারে একজন মন্তব্য করেছেন, গানটি হিন্দু ভাবাবেগে আঘাত করার আরও একটি চেষ্টা।

তারা বলছেন, রাধা কোনো নৃত্যশিল্পী নন, তিনি একজন ভক্ত। আর মধুবনে রাধা এ ধরনের কোনো নৃত্যও করতেন না। গানের কথাকে ‘লজ্জাজনক’ বলে মন্তব্য করেন অনেকে।

এ প্রেক্ষাপটে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘মধুবন’ গানটি বয়কটের ডাক দিয়েছেন কেউ কেউ।

এম ইউ/২৫ ডিসেম্বর ২০২১

Back to top button