ক্রিকেট

এবার রবিনের সেঞ্চুরি

দুবাই, ২৫ ডিসেম্বর – অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছিলেন প্রান্তিক নওরোজ নাবিল, এবার কুয়েত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলতে নেমে ওপেনার মাহফিজুল ইসলাম রবিন দেখা পেয়েছেন শতকের।

শনিবার (২৫ ডিসেম্বর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। দ্রুত প্রথম উইকেট হারানোর পর হাল ধরেন রবিন, তুলে নেন দারুণ শতক। তার দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ ২৯২ রানের লক্ষ্য দিয়েছে।

ওপেনিংয়ে নেমে রবিন খেলেন ১১৯ বলে ১১২ রানের ইনিংস। ১২টি চার ও ৪টি ছয়ের মার ছিল তার ইনিংসে। সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ১০৭ বলে। বাংলাদেশের ব্যাটিং এক প্রান্ত আগলে রেখেছিলেন রবিন। অপর প্রান্তে আইচ মোল্লা-আরিফুলরা থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ বলে ৪২ রান আসে এস এম মেহরবের ব্যাট থেকে।

এ ছাড়া আইচ ২০, আরিফুল ইসলাম ২৩, তাহজিবুল ইসলাম ২৫, নাবিল ৫ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। বাংলাদেশ সবকটি উইকেট হারিয়ে ৪৯.২ ওভারে ২৯১ রান করে।

কুয়েতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আদিল সাদিক। এ ছাড়া ২টি করে উইকেট নেন মোহাম্মদ উমর ও হ্যানরি থমাস।

একটি করে ম্যাচের পর বি গ্রুপ থেকে বাংলাদেশ এখন শীর্ষে আছে। আজ জিতলে শীর্ষস্থান আরও পাকাপোক্ত হবে। গ্রুপের বাকি দলগুলো হলো শ্রীলঙ্কা, কুয়েত ও নেপাল।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৫ ডিসেম্বর

Back to top button