ক্রিকেট

ম্যাচে শেষ বলে ভারতকে হারালো পাকিস্তান

দুবাই, ২৫ ডিসেম্বর – ভারত-পাকিস্তান লড়াই মানেই বাড়তি উত্তেজনা, অন্যরকম এক আবহ। এমনকি সেটা বয়সভিত্তিক ক্রিকেট হলেও। তাই তো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপেও ভারত-পাকিস্তানের লড়াই হলো একদম ম্যাচের শেষ বল পর্যন্ত। যেখানে বাউন্ডারি হাঁকিয়ে ভারতকে ২ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান।

দুবাইয়ের আইসিসি একাডেমির দুই নম্বর মাঠে আগে ব্যাট করে ৪৯ ওভারে ২৩৭ রান তুলে অলআউট হয় ভারত। জবাবে ৮ উইকেট হারালেও ইনিংসের একদম শেষ বলে চার মেরে দলের জয় নিশ্চিত করেন পাকিস্তানের আহমেদ খান।

আফগানিস্তানের বিপক্ষে সহজ জয়ে এশিয়া কাপ শুরু করেছিল পাকিস্তান। এবার ভারতের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয়ের পর সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো কাশিম আকরামের নেতৃত্বাধীন দল।

ভারতকে হারাতে শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৮ রান। প্রথম বলেই জিসান জামিরকে আউট করেন রবি কুমার। তবে পরের চার বল থেকে চলে আসে ৬ রান। তাই শেষ বলে বাকি ২ রান। সেখানে বাউন্ডারি হাঁকিয়েই ম্যাচ জিতে নেন আহমেদ খান। তিনি অপরাজিত থাকেন ১৯ বলে ২৯ রানের ইনিংস খেলে।

২৩৮ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেছেন তিন নম্বরে নামা মোহাম্মদ শেহজাদ। তার ১০৫ বলের ইনিংসে ৪ চারের সঙ্গে ছিল ৫টি ছয়ের মার। এছাড়া ইরফান খান ৩৩, রিজওয়ান মেহমুদ ২৯, মাজ সাদকাত ২৯ ও কাশিম করেন ২২ রান।

এর আগে ভারতের পক্ষে একমাত্র ফিফটি হাঁকান উইকেটরক্ষক ব্যাটার আরাধ্য যাদব। তার ব্যাট থেকে আসে ৮৩ বলে ৫০ রানের ইনিংস। ওপেনার হারনুর সিং ৪৬, রাজাবর্ধন হাঙ্গারেকার ৩৩, কুশল তাম্বে ৩২ ও রাজ বাওয়া করেন ২৫ রান। অতিরিক্ত খাত থেকেই আসে ৩০ রান।

পাকিস্তানের বিপক্ষে বল হাতে ৫টি উইকেট নেন জিসান জামির।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৫ ডিসেম্বর

Back to top button