জাতীয়

অন্ধকার থেকে বেরিয়ে আসতে চাই : মির্জা ফখরুল

ঢাকা, ২৫ ডিসেম্বর – নতুন পৃথিবীর স্বপ্ন আমরা দেখতে চাই উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আনন্দময় স্বপ্ন ও আলোকিত পৃথিবী চাই এবং আমরা অন্ধকার থেকে বেরিয়ে আসতে চাই।

শনিবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিউশনের হলে বাংলাদেশ জিয়া শিশু একাডেমীর উদ্যোগে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘শাপলাকুঁড়ির শিল্পীদের পুরস্কার বিতরণ ও যিশু খ্রিষ্টের বড়দিনের’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

দেশের মানুষকে সঠিক ইতিহাস ভুলিয়ে দেয়ার চেষ্টা চলছে অভিযোগ করে তিনি বলেন, আমরা অনেকে ভুলে যাচ্ছি অথবা ভুলিয়ে দিতে চাচ্ছি। একটা আবহ সৃষ্টি হয়েছে যে, অতীতের যা কিছু মহান এবং যা কিছুকে ভালো সব কিছু ভুলিয়ে দাও। আর যারা ভালো কাজ করছে, করেছে। আমাদের স্বাধীনতার জন্য প্রাণ ও রক্ত দিয়েছে, তাদের মনে করার কোনো দরকার নেই-এই ধরনের একটা আবহাওয়া সৃষ্টি হয়েছে।

মির্জা ফখরুল বলেন, এটা খুব কষ্টের ও বেদনার। এটা কখনো কোনো জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায় না। আমরা নতুন পৃথিবীর স্বপ্ন দেখতে চাই, আনন্দময় স্বপ্ন দেখতে চাই, আমরা আলোকিত পৃথিবী চাই এবং আমরা অন্ধকার থেকে বেরিয়ে আসতে চাই। যদিও আমাদের চারদিকে অন্ধকার ছেয়ে ফেলে তাতেও আমাদেরকে বেরিয়ে আসতে হবে।

শিশুরা একটা পৃথিবী নির্মাণের সুন্দর স্বপ্ন দেখবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংকটটা বড় জটিল মন্তব্য করে তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পূরন হচ্ছে এই বছর, এটাকে বিজয়ের মাস বলা হয়। কিন্তু দুর্ভাগ্য আমাদের এই বিজয়ের মাসে যারা স্বাধীনতার যুদ্ধের সময়ে একাত্তর সালে আমাদেরকে অনুপ্রাণিত করেছিলেন, আমাদেরকে পথ দেখিয়েছিলেন, আমাদের জন্য ত্যাগ স্বাকীর করেছিলেন, আমাদের জন্য বন্দি ছিলেন তাদেরকে আমরা কেনো জানি না সেইভাবে সামনে নিয়ে আসতে পারছিনা, মনে করতে পারছি না।

জিয়া শিশু একাডেমীর মহাপরিচালক এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুব দলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যালবার্ট পি কস্টা প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৫ ডিসেম্বর

Back to top button