ক্রিকেট

কুয়েতকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় যুবাদের

দুবাই, ২৫ ডিসেম্বর – গতকাল যুব এশিয়া কাপের শুরুটা দুর্দান্ত করেছিলো রাকিবুলরা। শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ১৫৫ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার বাংলাদেশের প্রতিপক্ষ ছিলো কুয়েত অনূর্ধ্ব-১৯ দল। এই ম্যাচেও ২২২ রানের বড় জয় পায় যুবা টাইগাররা।

আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে বাংলাদেশের যুবারা। ওপেনার মাহফিজুল ইসলামের ব্যাট থেকে আসে ১১৯ বলে ১১২ রান। এই ওপেনারের শতকের দিনে ঝড়ো ইনিংস খেলেন এস এম মেহরব হোসেন। তার ব্যাট থেকে আসে ২৪ বলের ৪২ রান।

টাইগার যুবাদের দেওয়া ২৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কুয়েত। শ্লথ রানের গতি শুরু থেকেই ভুগিয়েছে দলটিকে। পঞ্চম ওভারে দলীয় ৫ রানে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মুশফিক হাসান। এরপর নিয়মিত বিরতিতে একে একে উইকেট হারাতে থাকে কুয়েত।

একপ্রান্তে থেকে কুয়েতের ওপেনার মিত ভাবসার আগলে রাখার চেষ্টা করলেও বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। তাতে মাত্র ৬৯ রানে অলআউট হয় কুয়েতের যুবারা। ফলে ২২২ রানের বিশাল এক জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

আগামী ২৮ ডিসেম্বর শ্রীলংকার বিপক্ষে প্রথম রাউন্ডের শেষ ম্যাচে মাথে নামবে টাইগার যুবারা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৫ ডিসেম্বর

Back to top button