ইউরোপ

যুক্তরাজ্যে টানা তৃতীয় দিন শনাক্তের রেকর্ড

লন্ডন, ২৫ ডিসেম্বর – টানা তিন দিন ধরে যুক্তরাজ্যে সংক্রমণের রেকর্ড হচ্ছে। করোনার নতুন ধরন ওমিক্রনের প্রভাবে শুক্রবারও দেশটিতে সংক্রমণের নতুন রেকর্ড দেখা গেছে। সরকারি হিসেবে, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ১৮৬।

একদিন আগেই নতুন আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ১৯ হাজার ৫১৭ এবং প্রাণ হারিয়েছে ১৪৭ জন। গত তিনদিন ধরেই দেশটিতে দৈনিক সংক্রমণ লাখের বেশি শনাক্ত হচ্ছে।

ইউরোপের দেশগুলোর মধ্যে বর্তমানে ওমিক্রনের ধাক্কায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ১ লাখ ৪৭ হাজার ৮৫৭ জন।

আগের সপ্তাহের তুলনায় গত ৭ দিনে সংক্রমণের হার ৪৮ শতাংশ বেড়েছে। তবে তুলনামূলক হাসপাতালে ভর্তির হার এবং মৃত্যুর সংখ্যা কিছুটা কম।

বৃহস্পতিবার ব্রিটেনের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা (ইউকেএইচএসএ) জানিয়েছে, আগের অতি সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের চেয়ে ওমিক্রনে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার হার ৭০ শতাংশ কম।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে দৈনিক মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। এসময়ে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৫ হাজার ৪৯৪ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৯ হাজার ২৭৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৬ হাজার ৭৬ জন।

এদিকে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৯৩ লাখ ৪৫ হাজার ৮১৬ জনে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৯ হাজার ৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৫৬ জন এবং মারা গেছেন ৭৪৭ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২৯ হাজার ২৫৭ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ৩০৭ জন এবং মারা গেছেন ৮ লাখ ৩৭ হাজার ৬৭১ জন।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৫ ডিসেম্বর ২০২১

Back to top button