ক্রিকেট

বড় জয় দিয়ে এশিয়া কাপ শুরু যুবা টাইগারদের

দুবাই, ২৫ ডিসেম্বর – যুবা এশিয়া কাপের শুরুটা ভালো হলো রাকিবুলদের। নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ১৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

শুক্রবার দুবাইয়ের শারজায় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯৭ রান করে বাংলাদেশ। প্রান্তির নওরোজ নাবিল ১১২ বলে অপরাজিত ১২৭ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। আর ৫৪ বলে ৫৮ রান করেন মোহাম্মদ ফাহিম।

বাংলাদেশের দেয়া ২৯৮ রানের পাহারসম লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি নেপাল। দ্বিতীয় ওভারে দলীয় ৫ রানে অর্জুন কুমালকে হারিয়ে ফেলে দলটি। এরপর দলীয় ২১ রানে দেব খানাল ও ২৩ রানে সন্তোষ কার্ক ধরেন সাজঘরের পথ।

এরপর দলটি আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৮১ রানে ষষ্ঠ উইকেটের পতন ঘটলে নেপাল কার্যত ম্যাচ থেকে ছিটকে পড়ে। বিবেক কুমার যাদবের ৩৪ বলে ২৬ ও গুলশান কুমারের ২৮ বলে ৩৫ রানের ইনিংস অবশ্য পরাজয়ের ব্যবধান কিঞ্চিৎ কমাতে সাহায্য করেছে। তবে তারা দুজন সাজঘরে ফিরলে ১৪৩ রানে গুটিয়ে যায় নেপাল। এতে বাংলাদেশ পায় ১৫৪ রানের বিশাল জয়।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেছেন তানজিম হাসান সাকিব, অধিনায়ক রাকিবুল হাসান, এস এম মেহরব হাসান ও নাইমুর রহমান নয়ন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অ-১৯ দল: ২৯৭/৪ (৫০ ওভার)

নেপাল অ-১৯ দল: ১৪৩/১০ (৪২.৩ ওভার)

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৫ ডিসেম্বর

Back to top button