জাতীয়

বর্তমান সরকারের মোটেই কোনো গণভিত্তি নেই: ফখরুল

ঢাকা, ২৪ ডিসেম্বর – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী সরকারের মোটেই কোনো গণভিত্তি নেই। এ কারণে তারা মানুষের সমাগম দেখলেই আঁতকে উঠছে। আর সেজন্যই আইনশৃঙ্খলা বাহিনীকে বিএনপির সভা-সমাবেশে লেলিয়ে দেওয়া হচ্ছে। বিএনপির জনপ্রিয়তায় ঈর্ষাণ্বিত হয়ে সরকার হিতাহিত জ্ঞানশূন্য হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে বেসামাল হয়ে পড়ে বিএনপিকে দুর্বল করার জন্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তারসহ নানাবিধ হয়রানি করা হচ্ছে।

বৃহস্পতিবার বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের দিয়ে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতনের নির্দয় ও অমানবিক খেলা যেন থামছেই না।

তিনি বলেছেন, দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে এবং দেশব্যাপী ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা নিয়ন্ত্রণে রাখাটাই এখন আওয়ামী সরকারের মূলনীতিতে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, বুধবার হবিগঞ্জে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের হামলা ও গুলিবর্ষণ করে নেতাকর্মীদের আহত করার পর উল্টো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় আবারও প্রমাণিত হলো- আওয়ামী অবৈধ সরকারের সিংহাসন এখন টালমাটাল।

তিনি বলেন, দেশকে গণতন্ত্র ও রাজনীতিশূন্য করে এখন বিএনপিসহ বিরোধী দলের নাম নিশানা মুছে দিতে উদ্যোগী হয়েছে তারা। বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার মোহে অন্ধ, বেপরোয়া ও মানবিকবোধ শূন্য হয়ে পড়েছে।

মির্জা ফখরুল বলেন, আমি অবিলম্বে হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা প্রত্যাহারের জোর আহ্বান জানাচ্ছি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৪ ডিসেম্বর

Back to top button