অন্যান্য

ভলিবলে বাংলাদেশের শুভ সূচনা

ঢাকা, ২৪ ডিসেম্বর – বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ভলিবলে শুভ সূচনা করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার মিরপুর শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় স্বাগতিকরা সরাসরি ৩-০ সেটে হারায় নেপালকে।

সকালে বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন মেয়েদের বিভাগে উজবেকিস্তান ৩-০ সেটে মালদ্বীপকে, নেপাল ৩-২ সেটে শ্রীলংকাকে এবং কিরগিজস্তান ৩-০ সেটে বাংলাদেশকে হারায়।

এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম ও স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা।

ভলিবল ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মো. ইউনুস, ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, ভলিবল এশিয়ান সেন্ট্রাল জোনের সভাপতি মো: লতিফ ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য ভলিবল ফেডারেশনকে বিশেষ ধন্যবাদ। এবার ছেলে ও মেয়েদের বিভাগে টুর্নামেন্ট আয়োজন হচ্ছে। বাইরের দেশ থেকে অনেক পথ পাড়ি দিয়ে যারা এই টুর্নামেন্ট খেলতে এসেছে, তাদেরকে শুভেচ্ছা জানাই, তাদেরকে অভিনন্দন।’

উদ্বোধনী অনুষ্ঠানে ভলিবলকে সারাদেশে ছড়িয়ে দেওয়া এবং দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ গেমস) পদক জয়ের লক্ষ্য নিয়ে কার্যক্রম শুরুর পরিকল্পনা জানান ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম।

তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য আগামী এসএ গেমসে পদক আনা। দুই মাসের অনুশীলনে পদক পাওয়া সম্ভব নয়। এ কারণে আমরা একটা পরিকল্পনা তৈরি করেছি। কবে কোন টুর্নামেন্ট হবে, কারা পৃষ্ঠপোষকতা করবে। দক্ষিণ এশিয়ার মধ্যে আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল হওয়ার জন্য সারা বছর ব্যাপী আমাদের খেলা চলবে। এর প্রথম পদক্ষেপ স্কুল ভলিবল ও প্রিমিয়ার ভলিবল।’

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৪ ডিসেম্বর

Back to top button