ইউরোপ

এবার জার্মানিতে ওমিক্রনে প্রথম মৃত্যু

বার্লিন, ২৩ ডিসেম্বর – করোনার অতি সংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রনে জার্মানিতে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছে বার্লিনভিত্তিক রবার্ট কোচ ইনস্টিটিউট (আরকেআই)।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ওমিক্রনে মারা যাওয়া ওই ব্যক্তির বয়স ৬০ থেকে ৭৯ বছরের মধ্যে। এ বিষয়ে বিস্তারিত জানায়নি সংশ্লিষ্টরা। এর আগে, যুক্তরাষ্ট্র ও ব্রিটেনেও ওমিক্রনে মৃত্যুর খবর পাওয়া যায়।

জার্মানিতে এ পর্যন্ত ৩ হাজার ১৯৮ জন ওমিক্রনে শনাক্ত হয়। এদের মধ্যে ৪৮ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। গত বুধ থেকে বৃহস্পতিবার করোনার সংক্রমণের হার বেড়েছে ইউরোপের এই দেশটিতে। সবশেষ দেশটিতে শনাক্ত হয়েছেন প্রায় ৪৯ হাজার। একইদিন মারা গেছেন ৪৭৫ জন।

এদিকে জার্মানির স্বাস্থ্যমন্ত্রী আশঙ্কা করে বলেন, ইংরেজি নববর্ষকে কেন্দ্র করে বেড়ে যেতে পারে ওমিক্রন। তবে সংক্রমণ ঠেকাতে নতুন বিধিনিষেধ আরোপ করেছে সরকার। যা আগামী ২৮ ডিসেম্বের থেকে কার্যকর হতে চলছে। নাইটক্লাবসহ বেশ কিছু স্থান বন্ধ থাকবে।

বিশ্বজুড়ে ওমিক্রন ছড়িয়ে পড়ায় উদ্বেগ বেড়েই চলছে। এর মধ্যে নতুন ভ্যারিয়েন্টে মৃত্যুর খবরও আসছে। ওমিক্রনের বিস্তার রোধে বিশ্বের অনেক দেশ পদক্ষেপ নিলেও সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না।

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/২৩ ডিসেম্বর ২০২১

Back to top button