দক্ষিণ এশিয়া

‘ওদের কাছে গরু পাপ, আমাদের মাতা,’ বারাণসীতে বললেন মোদী

নয়াদিল্লি, ২৩ ডিসেম্বর – গো সেবা অন্যদের জন্য পাপ হতে পারে, কিন্তু আমাদের জন্য গর্বের বিষয় বলে মন্তব্য করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীদের প্রতি কটাক্ষ করে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মোদী বলেন, কিছু মানুষ গরু নিয়ে কথা বলাকে অপরাধ মনে করেন, কিন্তু এটি আমাদের পূজনীয় মা।

উত্তরপ্রদেশের বারাণসীতে প্রায় ২ হাজার ৯৫ কোটি রুপি ব্যয়ে মোট ২৭টি প্রকল্পের উদ্বোধন করেছেন মোদি। এই প্রকল্পগুলোতে মূলত দুগ্ধ শিল্পের উন্নয়নে জোর দেওয়া হচ্ছে। এই অনুষ্ঠানে গিয়েই গো সেবা নিয়ে বিরোধীদের উদ্দেশ্য এ মন্তব্য করেন মোদী।

মোদি বলেন, অনেকেই গরু, মহিষ নিয়ে মজা করেন। কিন্তু যারা এগুলো করেন, তারা জানে না যে এই গো পালন, মহিষ পালন করেই কোটি কোটি মানুষের জীবন চলছে।

প্রধানমন্ত্রীর দাবি, গত ৬-৭ বছরে দেশে দুধের উৎপাদন বেড়েছে প্রায় ৪৫ শতাংশ। ভারত গোটা বিশ্বের মোট ২২ শতাংশ দুধ উৎপাদন করে। আর উত্তরপ্রদেশ শুধু যে দেশের সবচেয়ে বড় দুগ্ধ উৎপাদক রাজ্য, তাই নয়। উত্তরপ্রদেশ সরকার দুগ্ধ শিল্পের প্রসারেও অগ্রণী ভূমিকা রাখছে বলে জানান তিনি।

জানা গেছে, আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে সুবিধা পেতেই এমন মন্তব্য করেছেন তিনি। নরেন্দ্র মোদি বারাণসীতে গিয়ে কিছুদিন আগে গঙ্গা স্নান সেরেছেন, পুজো দিয়েছেন।

নির্বাচনকে সামনে রেখে বারবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মুখে শোনা যাচ্ছে জিন্নাহর নাম। ২০২৪ সালের জাতীয় নির্বাচনের আগে যে কোনোভাবে উত্তরপ্রদেশ দখল করতে চায় বিজেপি। তাই করোনা, মূল্যবৃদ্ধি, নারী সুরক্ষা, আইন-শৃঙ্খলার মতো ইস্যু চাপা দিতে সেই হিন্দুত্বেই আস্থা রাখছে গেরুয়া শিবির।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৩ ডিসেম্বর ২০২১

Back to top button