জাতীয়

পুলিশ ও জনগণের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে হবে: জিএমপি কমিশনার

গাজীপুর, ৩১ অক্টোবর- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেছেন, পুলিশ ও জনগণের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে হবে। মনে রাখতে হবে আমরা সবাই পরস্পরের ভাই। সমাজ থেকে অপরাধ দূরীকরণ, অপরাধের কারণ দূরীকরণ, অপরাধ ভীতি হ্রাস এবং সমাজের অন্যান্য যে সমস্ত সমস্যা আছে সেগুলোর সমাধান দেয়াই হলো কমিউনিটি পুলিশের কাজ। অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা এবং যারা নিরীহ জনগণ আছে তাদেরকে যাতে সার্বিক নিরাপত্তা প্রদান করা সম্ভব হয় সেটা নিশ্চিত করা।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে জিএমপির সদর থানা প্রাঙ্গণে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ৩৫তম স্প্যানে দৃশ্যমান হলো পদ্মা সেতুর সোয়া ৫ হাজার মিটার

জিএমপির অতিরিক্ত কমিশনার মো. আজাদ মিয়ার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, জিএমপির উপকমিশনার শরিফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, পরিবহন শ্রমিক নেতা সুলতান আহমদ সরকার, নারী কাউন্সিলর আয়েশা আক্তার, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন মহি, কমিউনিটি পুলিশিংয়ের নেতা ইসমাইল হোসেন প্রমুখ।

পুলিশ সদস্যদের সৎ কাজের আহ্বান জানিয়ে জিএমপি কমিশনার বলেন, আমাদের সৎ কাজের নির্দেশনা দিতে হবে। বাধা দিতে হবে অসৎ ও মন্দ কাজে। মনে রাখতে হবে ভালো ও মন্দ সমান নয়।

তিনি বলেন, কমিউনিটি পুলিশিংয়ের ধারণা সৃষ্টি হয়েছে সংঘবদ্ধভাবে জনগণের অংশগ্রহণে জনগণের মতামতের ভিত্তিতে পুলিশের সঙ্গে সর্বোত্তম সেবার ভিত্তিতে নিজের অঙ্গীকার পূরণ করে কাজ করা। আর অঙ্গীকার আমাদের যথাযথভাবে পূরণ করতে হবে। আসুন আমরা সবাই মিলে অঙ্গীকার পূরণ করি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩১ অক্টোবর

Back to top button