ক্রিকেট

বছরটা হতাশার ছিলো সাকিবের

ঢাকা, ২২ ডিসেম্বর – বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় বলা হয় সাকিব আল হাসানকে। ২০১৯ ওয়ান্ডে বিশ্বকাপের পর পরই ফিক্সিং না করেও আইসিসি থেকে ১ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। সেই নিষেধাজ্ঞা কাঁটিয়ে আবারও মাঠে ফিরে বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিষেধাজ্ঞা থেকে ফিরে এখনও ধার কমেনি সাকিবের পারফর্মেন্সে।

এদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের অংশ হিসাবে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকে পারিবারিক কারণে ছুটি নিয়েছেন তিনি। তাই পাকিস্তান সিরিজ শেষ করে বাংলাদেশ দল যখন নিউজিল্যান্ডের বিমান ধরেছেন তখন দেশেই থেকে গেছেন সাকিব।

স্ত্রী-সন্তানদের সঙ্গে সময় কাটাতে আবার যুক্তরাষ্ট্র যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বুধবার সন্ধ্যায় কাতার এয়ারওয়েজে আমেরিকায় যাবেন সাকিব। দেশ ছাড়ার আগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমধ্যমের সঙ্গে কথা বলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

প্রশ্ন: বছরটা তো শেষ হয়ে গেল কেমন ছিল আপনার মূল্যায়ন?

সাকিব: হতাশাজনক, বিশ্বকাপে যেহেতু বড় একটা টার্গেট ছিল ফুলফিল করতে পারিনি সেদিক থেকে হতাশাজনক কিন্তু এরকম আগেও হয়েছে তার পর আমরা খুব ভালোভাবে কামব্যাক করতে পেরেছি তো এবারও আশা থাকবে।

প্রশ্ন: কোন কোন জায়গায় আমাদের উন্নতি দরকার?

সাকিব: অনেক জায়গায়ই দরকার আছে। ভালো খেললেও দরকার আছে খারাপ খেললেও দরকার আছে। চেষ্টা থাকবে যেসব জায়গা আইডেনটিফাই করা যায় সবাই মিলে বসে সেসব জায়গায় যেন আমরা ইমপ্রুভ করতে পারি।

প্রশ্ন: আপনার বেস্ট ইনিংস নিউজিল্যান্ডে, আসন্ন সিরিজে ব্যাটারদের প্রতি আপনার মেসেজ কি থাকবে?

সাকিব: শেষবার অনেকেই নিউজিল্যান্ডে একশ করেছে। তামিম, রিয়াদ ভাই, সৌম্য সবাই একশ করেছে। ওখানে আসলে রান করা যায়, এই মেসেজটা থাকবে সবার আগে।

প্রশ্ন: বিপিএল দিয়ে ব্যাক করছেন, কোনো দলের সঙ্গে কথা হয়েছে কিনা?

সাকিব: এখন পর্যন্ত বরিশালের সঙ্গে কথা হয়ে আছে। সবকিছু যদি ঠিকঠাক থাকে ইনশাআল্লাহ বরিশালেই খেলব।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২২ ডিসেম্বর

Back to top button