জাতীয়

করোনা মোকাবিলায় বাংলাদেশ রোল মডেল: নৌ প্রতিমন্ত্রী

দিনাজপুর, ২২ ডিসেম্বর – বাংলাদেশ এখন শুধু উন্নয়নের রোল মডেল নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে করোনা মোকাবিলা করেছে; তাতে বিশ্বের মাঝে রোল মডেল হয়েছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকেলে দিনাজপুরের বিরলে বহলা বধ্যভূমিতে ‘গণহত্যার পরিবেশ থিয়েটার’র পরিবেশনায় ‘জোনাকি পোকার গান’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ প্রসঙ্গে নৌ প্রতিমন্ত্রী আরো বলেন, করোনার আগে অনেকে আশঙ্কা প্রকাশ করেছিলেন, বাংলাদেশে কোটি কোটি মানুষ মারা যাবে; কিন্তু মহান আল্লাহর কৃপায় ও আমাদের প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে আমরা এই মহামারিকে মোকাবিলা করেছি। শেখ হাসিনার কল্যাণে আমরা দেশের জনগণকে নিরাপদ রাখতে সমর্থ হয়েছি।

তিনি বলেন, বাংলাদেশে করোনা মোকাবিলায় যে মডেল তৈরি হয়েছে; সেটা পৃথিবীর মানুষ এখন জানতে-বুঝতে চায়। মহামারিতে সমগ্র পৃথিবীর অর্থনীতি যখন মুখ থুবড়ে পড়েছে; তখন পৃথিবীর ৫টি অগ্রসরমান অর্থনীতির একটি বাংলাদেশ। সমগ্র পৃথিবীতে আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্ব তাক লাগিয়ে দিয়েছে।

দিনাজপুর শিল্পকলা একাডেমির সার্বিক ব্যবস্থাপনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক সামিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, শহীদ পরিবারের সদস্য ও বিজরা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন। ভার্চুয়ালি বক্তব্য রাখেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী খান লাকী।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২২ ডিসেম্বর

Back to top button