ফুটবল

নিলামে বিক্রি হলো না ম্যারাডোনার গাড়ি-বাড়ি

প্রয়াত ফুটবল আইকন ডিয়েগো ম্যারাডোনার প্রায় ৯০টি জিনিস বিক্রি করার ভার পড়েছিল একটি নিলামকারী সংস্থার ওপর। রবিবার পর্যন্ত নিলামের দিন ঠিক করা হলেও বেশ কিছু দামি জিনিস অবিক্রিত থাকায় তা বাড়ানোর ঘোষণা দিয়েছে আদ্রিয়ান মের্কাদো গ্রুপ নামের সংস্থাটি।

রোববারের ভার্চুয়াল নিলাম বড় দরদাতাদের আকৃষ্ট করতে ব্যর্থ হয়েছে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি দাম ২ হাজার ১৫০ ডলারে বিক্রি হয়েছে চিত্রশিল্পী লু সেদোভার আঁকা ম্যারাডোনার একটি ছবি। কিন্তু সাবেক বার্সা ও নাপোলি তারকা বুয়েন্স আয়ার্সে মা-বাবাকে যে বাড়ি দিয়েছিলেন, সেটা অবিক্রিত থেকে গেছে। এই আলিশান বাড়ির দাম ধরা হয়েছিল সর্বনিম্ন ৯ লাখ ডলার।

না বিক্রি হওয়ার তালিকায় রয়েছে দুটি বিএমডব্লিউ গাড়ি, যার মোট দাম ৩ লাখ ৯০ হাজার ডলার এবং মার ডেল প্লাতায় সমুদ্রের পাশে অবস্থিত একটি অ্যাপার্টমেন্টও (৬৫ হাজার ডলার)।

তিন ঘণ্টার এই নিলামে মাত্র ২৬ হাজার ডলারের জিনিস বিক্রি হয়েছে। অবিক্রিত আছে ১০ লাখ ৪০ হাজার ডলারের সম্পদ। নিলামকারী সংস্থার মাধ্যমে, এই নিলামের বিষয়টি সম্পর্কে অনেক আন্তর্জাতিক দরদাতা অবগত নয় বলেই কেনাবেচার এই নাজুক অবস্থা। এজন্য আরো ১০ দিন বাড়ানো হয়েছে নিলামের দিন।

দ্বিতীয় সর্বোচ্চ দামে যে জিনিসটি বিক্রি হয়েছে, সেটি হলো কিউবান নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে ম্যারাডোনার একটি ছবি। দুবাইয়ের এক ব্যক্তি ১৬০০ ডলার দিয়ে নিয়েছেন। এছাড়া বিক্রি হয়েছে নাপোলি টিমের জ্যাকেট, ট্রেনিং প্যান্ট ও কিউবান সিগারের প্যাকেট।

গত বছর ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। ম্যারাডোনা এস্টেটের দেনা ও খরচ পরিশোধের জন্য বিচারক লুসিয়ানা টেডেস্কো এই নিলামের আদেশ দেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২২ ডিসেম্বর

Back to top button