জাতীয়

মেজর জিয়াকে ধরে রায় কার্যকরের চেষ্টা অব্যাহত: স্বরাষ্ট্রমন্ত্রী

মানিকগঞ্জ, ২১ ডিসেম্বর – ব্লগার লেখক অভিজিৎ হত্যা মামলায় দণ্ডিত পলাতক আসামি মেজর জিয়াকে ধরে রায় কার্যকরের জন্য চেষ্টা অব্যাহত আছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকেলে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধার ভাস্কর্য উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, লেখক অভিজিৎ হত্যা মামলার রায়ে পাঁচজনের মৃত্যু ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। মেজর জিয়া চতুর লোক। আমাদের কাছে তথ্য আছে, সে হয়তো অন্য দেশে গাঢাকা দিয়েছে। আমাদের চেষ্টা আছে তাকে ধরে নিয়ে এসে রায় কার্যকরের জন্য।

তিনি আরও বলেন, আমাদের কথা হলো মামলায় সুষ্ঠু তদন্ত হয়েছে। আনসারউল্লাহ বাংলাটিমের একটি দল হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল। তখন জঙ্গি উত্থান হয়েছিল বাংলাদেশে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের সব কার্যক্রম ব্যর্থ করেছিল।

জেলা পরিষদের অর্থায়নে ৩৪ লাখ ৯৬ হাজার টাকা ব্যয়ে ১০ ফুট উচ্চতার রণাঙ্গনে যুদ্ধরত এক মুক্তিযোদ্ধার ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। উদ্বোধন শেষে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ ডিসেম্বর

Back to top button