অন্যান্য

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে দক্ষিণ কোরিয়া

ঢাকা, ২১ ডিসেম্বর – এশিয়ান হকির এক সময়কার পাওয়ার হাউজ হিসেবে খ্যাত ছিল পাকিস্তান। কিন্তু ধীরে ধীরে তাদের সেই সুনাম ক্ষয়ে গেছে। আজ আর সেই খ্যাতি নেই পাকিস্তানের। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে তা আরও একবার প্রমাণিত হয়েছে।

মঙ্গলবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে ৬-৫ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে দক্ষিণ কোরিয়া।

ম্যাচে একবার এগিয়ে যায় পাকিস্তান, তো অন্যবার এগিয়ে থাকে কোরিয়া। ম্যাচের তিন মিনিটে উমর ভুট্টার অসাধারণ ফিল্ড গোলে এগিয়ে যায় পাকিস্তান (১-০)। মিনিট নয়েক পর পেনাল্টি স্ট্রোক থেকে ম্যাচে সমতা আনেন কোরিয়ার জ্যাং জঙ হিউন (১-১)। ১৩ মিনিটে আরও একটি পেনাল্টি স্ট্রোক থেকে এগিয়ে যায় কোরিয়া। সেই জ্যাং জঙ হিউন’ই করেন গোল (১-২)।

২২ মিনিটে জুনাইদ মানজুরের ফিল্ড গোলে সমতা আনে পাকিস্তান (২-২)। মিনিট দুয়েক পর পেনাল্টি কর্ণার (পিসি) থেকে গোল করে ফের কোরিয়াকে এগিয়ে দেন জ্যাং জঙ হিউন। সেই সঙ্গে হ্যাটট্রিকও করেন। মিনিট ছয়েক পর আফরাজের গোলে ফের সমতায় ফেরে পাকিস্তান (৩-৩)। ৩০ মিনিটে শেষ সেকেণ্ডে পিসি থেকে গোল তুলে নেয় কোরিয়া। গোল করেন জিহুন ইয়াং (৪-৩)।

৪৪ মিনিটে গোলকিপারকে একা পেয়ে দারুণ গোল করেন কোরিয়ার জেং জুনউ (৫-৩)। মিনিট তিনেক পর পাকিস্তানের মোবাশের আলী ব্যবধান কমান (৪-৫) গোলে। ৫১ মিনিটে গোল করে পাকিস্তানকে সমতায় ফেরান মোবাশের আলী (৫-৫)। তবে ৫৫ মিনিটে পিসি থেকে জ্যাং জঙ হিউনের করা গোলে হেরে যায় পাকিস্তান (৬-৫)। এই গোল আর শোধ দিতে পারেনি উমর ভুট্টারা। ফলে এখন তারা তৃতীয় ও চতুর্থ স্থানের জন্য লড়বেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২১ ডিসেম্বর

Back to top button