লক্ষীপুর

এবার মুরাদের বিরুদ্ধে লক্ষ্মীপুরে মামলা

লক্ষ্মীপুর, ২১ ডিসেম্বর – লক্ষ্মীপুরে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও ইউটিউবারের উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে মামলা করেছেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহমেদ ফেরদৌস মানিক।

মঙ্গলবার দুপুরের দিকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করা হয়।

ডা. মুরাদ ও উপস্থাপক নাহিদের ভেরিফাইড ফেসবুক পেইজে জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে উদ্দেশ্যমূলকভাবে মানহানিকর ও কুরুচিপূর্ণ নারীবিদ্বেষী সাক্ষাৎকারপূর্বক বক্তব্য প্রদান ও তা প্রচার করার অভিযোগ আনা হয় মামলায়।

আদালত সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যমে সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান জিয়া পরিবার ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাতনি ব্যারিস্টার জাইমা রহমানের সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। একইসঙ্গে নারীবিদ্বেষী বক্তব্য প্রদান করায় দেশের নারী সমাজের সম্মানহানি হয়। এতে সংক্ষুব্ধ হয়ে মুরাদসহ দুইজনের বিরুদ্ধে গ্রেপ্তারি ফরোয়ানা চেয়ে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে আদালতে মামলা করা হয়।

মামলার বাদী আদালতের কাছে ন্যায়বিচার দাবি করে অভিযুক্তদের বিরুদ্ধে ১৮৬০ সনের পেনাল্টি কোডের ১৫৩-ক/৫০৫-ক/৫০৯ ধারার বিধান অনুযায়ী শাস্তির আদেশ প্রার্থনা করেছেন। এ সময় ২০২ ধারায় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। তবে কোনো আদেশ দেননি আদালত।

মামলার বাদী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহমেদ ফেরদৌস মানিক ও ফোরামের সভাপতি অ্যাডভোকেট হাফিজ জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে জাইমা রহমান সম্পর্কে করুচিপূর্ণ বক্তব্য শুধুমাত্র জাইমার জন্য সম্মানহানিকর নয়, এটা পুরো নারী সমাজের জন্য অপমানজনক। তাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়েছেন। পরবর্তীতে আদেশ দিবেন বলে তারা আশা প্রকাশ করেছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২১ ডিসেম্বর

Back to top button