জাতীয়

করোনায় মৃত্যুশূন্য ঢাকাসহ ৭ বিভাগ, বেড়েছে শনাক্ত

ঢাকা, ২১ ডিসেম্বর – করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি একজন পুরুষ রোগী এবং সরকারি হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যু হয়। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৫১ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২৯১ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৬৩৪ জনে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৪৮টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৯০৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ১৩ লাখ ৬ হাজার ৯৩৮টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন ২৯১ জন রোগী শনাক্তের হিসেবে শনাক্তের হার ১ দশমিক ৩৯ শতাংশ। দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সে সময় থেকে সোমবার (২০ ডিসেম্বর) পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯৯ শতাংশ।

এর আগে গত বছরের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম রোগীর মৃত্যু হয়। ওই সময় থেকে সোমবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ৫১ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৪৬ জন ও নারী ১০ হাজার ১০৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৬৪ জন রোগী সুস্থ হন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৬ হাজার ৭১ জন। রোগী সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত একজনের বয়স ষাটোর্ধ্ব এবং তিনি সিলেট বিভাগের বাসিন্দা।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২১ ডিসেম্বর ২০২১

Back to top button