পশ্চিমবঙ্গ

কলকাতা পৌর ভোটের গণনা শুরু

কলকাতা, ২১ ডিসেম্বর – কলকাতা পৌরসভার ১৪৪টি ওয়ার্ডে ভোট গ্রহণ হয়েছে রোববার। আজ শুরু হয়েছে ভোট গণনা।ক্ষমতাসীন তৃণমূল ইতোমধ্যে ঘোষণা দিয়েছে, ১৩০ থেকে ১৩৩টি ওয়ার্ড তাদের দখলে থাকবে।

বিরোধীরা অবশ্য সরব নির্বাচনে অশান্তি হয়েছে বলে। বলা হচ্ছে এই নির্বাচনে জয় নিয়ে খুব একটা মাথাব্যথা নেই তৃণমূলের, বরং কত ব্যবধানে জয় আসছে সেটাই তাদের চিন্তায় বিষয়।

ফল গণনার জন্য ইতোমধ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে কলকাতায়। সকাল ৬টার মধ্যেই পুলিশ কর্মীরা পৌঁছে গেছেন যার যার এলাকায়। মোট তিন হাজার পুলিশ মোতায়েন থাকছে ১১টি গণনাকেন্দ্রে।

প্রতিটি গণনা কেন্দ্রের দায়িত্বে থাকছেন দু’জন করে ডিসি। তবে দু’একটি গণনাকেন্দ্রে আরও একজন অতিরিক্ত ডিসিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গণনা কেন্দ্রে সিসিটিভির ব্যবস্থা থাকছে। একই সঙ্গে করা হচ্ছে ভিডিওগ্রাফি। ড্রোন ক্যামেরার সাহায্য নিয়ে নজরদারিও চালাবে পুলিশ।

এদিকে বিজয় মিছিল বের করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য নির্বাচন কমিশন।

নির্বাচনে সহিংসতা ও বাধা দেওয়ার যেসব অভিযোগ বিরোধীরা এনেছেন, নির্বাচন কমিশন তা মানতে নারাজ। কমিশনের দাবি, কোথাও ভোটে বাধা দেওয়া হয়নি, ভোট বন্ধও হয়নি। তাই নির্ধারিত সময়েই ভোট গণনা হবে।

তবে এখনই হাল ছাড়ছে না বিরোধীরা। নির্বাচন নিয়ে বৃহস্পতিবার হাইকেোর্টে যেতে পারে বিজেপি। দলটির দাবি তাদের কাছে ভোটে বিশৃঙ্খলা তৈরির প্রমাণ রয়েছে।

সূত্র : একুশে
এম এস, ২১ ডিসেম্বর

Back to top button